আমরা কুঁড়ির ২৭ বছর পূর্তি

বর্তমান ও সাবেক সদস্যদের পুনর্মিলনী, পুরস্কার প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিষ্ঠার ২৭ বছরপূর্তি উদযাপন করেছে জাতীয় শিশু-কিশোর সংগঠন ‘আমরা কুঁড়ি’। বুধবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয় প্রতিষ্ঠাবার্ষিকীর এ আয়োজন। তিন পর্বের অনুষ্ঠানে প্রথম পর্বে ছিল আলোচনা, সম্মাননা প্রদান ও শেষ পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান।

‘শুক্রবার কোচিং ক্লাস চাই না, খেলতে চাই, বেড়াতে চাই’ প্রতিপাদ্যে প্রথম পর্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক। সভাপতিত্ব করেন কবি রাজু আলীম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ম্যাজিস্ট্রেট রোকন উদ-দৌলা, জিটিভি'র চিফ নিউজ এডিটর ইকবাল করিম নিশান, ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সহ-সম্পাদক আজিজুল হক রানা।
আলোচনা পর্বে বক্তৃতা করেন সংগঠনের মহাসচিব ফেরদৌস আরা বন্যা ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক সুজয় মণ্ডল।

আলোচনা পরবর্তী সাংস্কৃতিক পর্বে নাচ, গান, আবৃত্তিসহ নানা সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয় সংগঠনের বিভিন্ন শাখার শিল্পীরা। এ পর্বের শুরুতেই সংগঠনটির শিল্পীরা পরিবেশন করেন দলীয়সঙ্গীত ‘আজ যত যুদ্ধবাজ দেয় হানা হামলাবাজ’। এরপর ‘এগিয়ে চলো বাংলাদেশ’ গানের সঙ্গে সমবেত নৃত্য পরিবেশন করে সংগঠনের সদস্য পারিশা, জেনিসা ও সুমাইয়া। আবৃত্তিতে অংশ নেয় মহিমা, রুকাইয়া, সিমিন, পালং ত্রিপুরা, দিয়া ত্রিপুরা ও পরী। সাদিয়া আফরিন মীমের কণ্ঠে গীত হয় ‘পলাশ ডাকা শিমুল ডাকা’ গানটি। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন তাসলিমা জাহান রিবা। সঙ্গীত পরিচালনায় ছিলেন কামাল আহমেদ বাবু। বিজ্ঞপ্তি

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.