ঢাকা মেডিক্যালে অপারেশন থিয়েটারে
ঢাকা মেডিক্যালে অপারেশন থিয়েটারে

ঢাকা মেডিক্যালে অপারেশন থিয়েটারে দুই চিকিৎসকের হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে অপারেশন থিয়েটারে রোগীকে অজ্ঞান করা নিয়ে বিতণ্ডার জেরে দুই চিকিৎসকের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। গতকাল দুপুরে এ ঘটনা ঘটেছে।
হাসপাতাল সূত্র জানায়, খাদ্যনালীতে সমস্যাজনিত রোগের কারণে এক রোগীকে গতকাল অস্ত্রোপচারের জন্য সার্জারি ইউনিট-৩ এর চিকিৎসকদের তত্ত্বাবধানে তৃতীয় তলার ২ নম্বর ওটিতে নেয়া হয়। এ সময় অপারেশনের আগে ওই রোগীকে সাময়িকভাবে অচেতনের জন্য অ্যানেসথেসিয়া দেয়াকে কেন্দ্র করে সার্জারির চিকিৎসক ডা: শওকতের সাথে অ্যানেসথেসিয়া চিকিৎসক ডা: ইব্রাহীমের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওটির বেডে শুইয়ে রাখা রোগীর সামনেই দুই চিকিৎসকের মধ্যে হাতাহাতি শুরু হয়। খবর পেয়ে ওটিতে ছুটে আসেন সিনিয়র চিকিৎসকেরা। তারা দু’জনকে নিবৃত্ত করেন।

এ দিকে ওটিতে দুই চিকিৎসকের মধ্যে হাতাহাতির খবর হাসপাতালে ছড়িয়ে পড়ে। বিষয়টি মীমাংসার জন্য হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এবং কলেজের অধ্য অধ্যাপক খান মো: আবুল কালাম আজাদের সাথে জরুরি বৈঠকে বসেন চিকিৎসকেরা। এ সময় সার্জারি ইউনিটের সব ক’টি ওটি বন্ধ ছিল। চালু ছিল কেবল ইমার্জেন্সি ওটি। পরে ঢামেক পরিচালক, অধ্যসহ সংশ্লিষ্টরা বসে বিষয়টির মীমাংসা করেন। এরপর চিকিৎসকেরা নিজেদের কাজে ফিরে যান।

এ ব্যাপারে ঢামেক অধ্য খান মো: আবুল কালাম আজাদ বলেন, রোগীকে অ্যানেসথেসিয়া দেয়াকে কেন্দ্র করে ওটিতে ডা: শওকত ও ডা: ইব্রাহীমের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তাদের মধ্যে সামান্য হাতাহাতিও হয়। আমরা বিষয়টি মীমাংসা করে দিয়েছি। সবাই কাজে ফিরে গেছেন।

 

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.