রাজধানীতে অবৈধ যানবাহনের বিরুদ্ধে ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের অভিযান
রাজধানীতে অবৈধ যানবাহনের বিরুদ্ধে ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের অভিযান
যানবাহনে ডিএমপির অভিযান

লাইসেন্স না থাকায় ৭ চালককে কারাদণ্ড ৮টি গাড়ি ডাম্পিংয়ে

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শাহবাগ শিশুপার্কের সামনের রাস্তায় বেপরোয়া গাড়িচালনা, লাইসেন্সবিহীন ও ট্রাফিক আইন অমান্যকারী চালকদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক দক্ষিণ বিভাগ। অভিযানে বিভিন্ন পরিবহনের আটটি বাস আটক করা হয়। এর মধ্যে সাতটি বাস চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকায় তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান। ডাম্পিংয়ে নেয়া হয়েছে আটটি বাস। সিটি পরিবহনের একটি বাসকে জরিমানা করা হয়েছে।


গতকাল বেলা সাড়ে ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় লাইসেন্স না থাকায় ছয় চালককে এক মাস করে এবং একজনকে ১৫ দিনের সাজা প্রদান করা হয়। সাজাপ্রাপ্তরা হলেনÑ তানজিল পরিবহনের (ঢাকা মেট্রো ব-১১-২৪৫৩) চালক রফিকুল ইসলাম, বঙ্গবন্ধু অ্যাভিনিউ পরিবহনের (ঢাকা মেট্রো জ-১১-২২৪৫) চালক রোকন হোসেন বাবু, ইটিসি পরিবহনের (ঢাকা মেট্রো জ-১১-২২৫২) চালক সুমন মৃধা, ৩ নম্বর পরিবহনের (ঢাকা মেট্রো জ-১১-২৫২০) চালক সোহেল, খাজাবাবা পরিবহনের (ঢাকা মেট্রো জ-১১-২০০৪) চালক সোহেল। এ ছাড়া ইউনাইটেড পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৪-২৯৯৩) চালক দেলোয়ারকে ১৫ দিনের কারাদণ্ড ও পুলিশের রিকুইজিশন বাস (ঢাকা মেট্রো জ-০৪-০৭৫০) চালক রুবেলকে এক মাস করে কারাদণ্ড দেন।


ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মশিউর রহমান বলেন, অভিযানে আটটি বাস ডাম্পিংয়ে নেয়া হয়েছে ও সাত বাসচালককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। এর মধ্যে এক চালককে গাড়ির ফিটনেস ও রোড পারমিট না থাকায় তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি বলেন, একজন চালকেরও ড্রাইভিং লাইসেন্স নেই। এদের মধ্যে রুবেল নামে এক চালক ‘পুলিশ’ লেখা একটি গাড়িতে সাধারণ যাত্রীদের বহন করছিল। পুলিশ লেখা থাকলেও বাসে কোনো পুলিশ ছিল। আবার ড্রাইভিং লাইসেন্সও নেই। ট্রাফিক আইন অমান্যের বিরুদ্ধে আমাদের ভ্রাম্যমাণ আদালতের অভিযান নিয়মিত চলবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.