অরুণ চন্দ্রের হজে যাওয়ার সেই আদেশ বাতিল
অরুণ চন্দ্রের হজে যাওয়ার সেই আদেশ বাতিল

অরুণ চন্দ্রের হজে যাওয়ার সেই আদেশ বাতিল

নিজস্ব প্রতিবেদক

গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সনাতন ধর্মাবলম্বী অধ্যাপক অরুণ চন্দ্র বিশ্বাসের পবিত্র হজে যাওয়ার ছুটির আদেশ বাতিল করা হয়েছে। ছাপা (প্রিন্টিং) ভুলের কারণে এমন ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কলেজ শাখার অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল।

এ বিষয়ে জানতে চাইলে বৃহস্পতিবার মোল্লা জালাল নয়া দিগন্তকে বলেন, এটি ভুলবশত হয়ে গেছে। মূলত প্রিন্টিং ভুলের কারণে এমন ঘটনা ঘটেছে। বিষয়টি আমরা তাৎক্ষণিক সংশোধন করে নতুন নির্দেশ জারি করা হয়েছে। মূলত গোপালগঞ্জের সেই শিক্ষক ভারতে তীর্থ স্থান গমনে ছুটি আবেদন করেছিলেন বলে তিনি জানান।

শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা জানান, এ ঘটনার পরে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইন বৃহস্পতিবার সকালে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ডেকে এমন ভুলের কারণ জানতে চান। পাশাপাশি এ ধরণের ঘটনা যেন ভবিষ্যতে না ঘটে সে জন্য কর্মকর্তাদের সর্তক করেন।
এর আগে শিক্ষা সচিব সোহরাব হোসাইন নিজেই আপত্তিকর বিষয়টি তার নজরে আসার পর পরই শিক্ষা মন্ত্রণালয়ের ওযেবসাইট থেকে ওই আদেশটি তুলে নেয়ার জন্য মন্ত্রণালয়ের আইটি শাখার কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন। বৃহস্পতিবার মন্ত্রণালয়ে কলেজ শাখার কর্মকর্তাকে সতর্ক করলেন।

জানা গেছে, গত ৩০ এপ্রিল অধ্যাপক অরুন চন্দ্র বিশ্বাসকে পবিত্র হজে যাওয়ার জন্য ৫০ দিনের ছুটি দেয়া হয়। মূলত তিনি তীর্থ স্থান গমনে আগামী পহেলা জুন থেকে ২১ জুন পর্যন্ত ছুটির আবেদন করেছিলেন।

এ নিয়ে গত দু’দিন সামাজিক মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে। বিষয়টি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। অনেকে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তাদের দায়িত্বহীনতা নিয়ে প্রশ্নও তুলছেন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.