ঝড়বৃষ্টিময় আবহাওয়ায় যা করতে পারেন

সুদিপ্ত কুমার নাগ


এখন হুটহাট করে ঝড়বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টিময় আবহাওয়াকে আপনি যেভাবে কাজে লাগাতে পারবেন, এবার তার কিছু উপায় দেখে নেয়া যাকÑ

মুভি দেখার মাধ্যমে : এই বৃষ্টিময় আবহাওয়া মুভি দেখার জন্য খুব উপযুক্ত। যারা হলে বা হোস্টেলে থাকেন, তারা এ আবহাওয়ায় মুভি দেখে কাটিয়ে দিতে পারেন।

নৌকা চালানোর ব্যবসায় করার মাধ্যমে : এখন একটু বৃষ্টি হলেই ঢাকা, চট্টগ্রাম ও খুলনা শহর পানির নিচে চলে যায়। আর এসব শহরে বহু জনগণ ঠিকমতো যানবাহন না পেয়ে বৃষ্টিতে কোনো স্থানে আটকা পড়ে। তাই এ সময় এসব শহরে নৌকা চালানোর ব্যবসা করলে জনগণ নৌকায় করে এক স্থান থেকে আরেক স্থানে যাবে, আবার আপনারও অনেক টাকা আয় হবে।

ফুটবল খেলার মাধ্যমে : আগে বৃষ্টি হলে বেশির ভাগ শিার্থী ফুটবল নিয়ে মাঠে নেমে যেত এবং ফুটবল খেলত। আর এখনকার শিার্থীরা বৃষ্টি হলে মোবাইলে ফিফা ফোরটিন গেম খেলে। এই গেমের জগৎ থেকে বেরিয়ে এসে মাঠে বাস্তবে ফুটবল খেললে বৃষ্টিময় আবহাওয়াকে খুব ভালোভাবে কাজে লাগানো যেতে পারে।

ঘুমানোর মাধ্যমে : অনেকে সারা দিন কাজের চাপে ঠিকমতো ঘুমানোর সুযোগ পায় না। এই বৃষ্টিময় ঠাণ্ডা আবহাওয়া ঘুমানোর জন্য খুবই উপযুক্ত। তাই এ সুযোগে বেশি করে ঘুমিয়ে নিন আর স্বপ্ন দেখুন যে, ঢাকা শহরের রাস্তায় আপনি টাইটানিক জাহাজে চড়ে ঘুরে বেড়াচ্ছেন!

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.