কাল বিএফইউজে-ডিইউজে’র আলোচনা সভা

কাল ৩ মে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস বা ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে। ইউনেস্কো ঘোষিত এ দিনটি বিশ্বব্যাপী যথাযথ মর্যাদায় পালিত হয়। ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ মোতাবেক জাতিসংঘ ১৯৯৩ সাল থেকে এ দিবস পালনের সিদ্ধান্ত গ্রহণ করে।
সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ^ব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারি স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে দিনটি পালন করা হয়ে থাকে।
প্রতি বছরের মত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে দিনটি পালন উপলক্ষে আলোচনা সভার কর্মসূচী গ্রহণ করেছে।
কাল বৃহস্পতিবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে (তৃতীয় তলায়) এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অথিতি হিসেবে থাকবেন সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক ও দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান, সাংবাদিক নেতা শওকত মাহমুদ। সভায় সভাপতিত্ব করবেন বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী।
আলোচনা সভায় সর্বস্তরের সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন বিএফইউজে’র মহাসচিব এম আবদুল্লাহ। বিজ্ঞপ্তি

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.