স্ত্রী ও সন্তানের সাথে সাইমন টমাস
স্ত্রী ও সন্তানের সাথে সাইমন টমাস

ছেলেকে দেখাশোনার জন্য চাকরি ছাড়ছেন স্কাই স্পোর্টসের উপস্থাপক

নয়া দিগন্ত অনলাইন

ক্যান্সারে স্ত্রীর মৃত্যুর পর একমাত্র ছেলের দেখভাল করার জন্য স্কাই স্পোর্টসের উপস্থাপনার চাকরি ছাড়ছেন সাইমন টমাস।

গত বছর নভেম্বরে ক্যান্সার সনাক্ত হওয়ার তিন দিনের মধ্যে তার স্ত্রী জেমার মৃত্যু হয়।

তাদের বিয়ের বয়স হয়েছিল ১২ বছর। এরপর থেকেই শোকাতুর সময় কাটাচ্ছেন সাইমন।

এরপর সামাজিক মাধ্যমে বিভিন্ন সময় নিজের কষ্ট আর সংগ্রামের বর্ণনা করেছেন এক্স-ব্লু পিটারের উপস্থাপক সাইমন টমাস। স্ত্রীর মৃত্যুর পর তিনি আর কাজে যোগ দেননি।

শুক্রবার বিকালে তার ব্লগে প্রকাশিত একটি বার্তায় তিনি ঘোষণা দিয়েছেন, এ বছর ঘরোয়া ফুটবল আসর শেষ হওয়ার পর ১৩ বছরের সম্পর্ক চুকিয়ে তিনি আনুষ্ঠানিকভাবে স্কাই ছেড়ে দিচ্ছেন।

তিনি বলছেন, ভারী কিন্তু শান্তিপূর্ণ হৃদয়ে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

স্ত্রীর মৃত্যুর পর সামাজিক মাধ্যমে বিভিন্ন সময় নিজের কষ্ট আর সংগ্রামের বর্ণনা করেছেন এক্স-ব্লু পিটারের উপস্থাপক সাইমন টমাস

 

এ জন্য বেশ কয়েকটি কারণের কথা বললেও, সাইমন টমাস জানিয়েছেন, চাকরি ছাড়ার আসল কারণ তার ছেলে ইথান।

তিনি বলেছেন, ''প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, আমি ইথানের জন্যই এটা করছি।''

''আমার মনে আছে, ইথান কাঁদতে কাঁদতে এসে বলেছিল, বাবা, প্রতি উইক এন্ডে তুমি ফুটবলের জন্য বাইরে যাও আর আমি মায়ের সাথে থাকি। আমি এখন কি করবো?''

তিনি এটাও বলেছেন, ফুটবলের জন্য যে আবেগ তার ভেতরে ছিল, অন্তত এখন তা নেই।

তবে টমাস বলেছেন, সম্প্রচার থেকে অবসরে গেলেও তিনি বই লেখায় মনোযোগ দেবেন আর দাতব্য প্রতিষ্ঠান ব্লাডওয়াইড ইউকের জন্য সচেতনতা তৈরিতে কাজ করবেন।

 

ভারত থেকে সরানো হচ্ছে আইপিএল!

ভারত থেকে সরে যেতে হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (আইপিএল)। ২০১৯ আসর বসতে পারে সংযুক্ত আরব আমিরাতে। যদিও কারণটা নতুন নয়। এর আগেও একই কারণে ভারত থেকে অন্যত্র স্থানান্তরিত হয়েছিল আইপিএল। আসলে আগামী বছর লোকসভা নির্বাচনের সাথে আইপিএল সূচির সঙ্ঘাত দেখা দিলে অতীতের মতোই বিদেশে পাড়ি দিতে পারে এই লিগকে।

সাধারণ নির্বাচনের জন্য এর আগে দুইবার ভারত থেকে সরে গিয়েছিল আইপিএল। ২০০৯ মৌসুমে গোটা টুর্নামেন্ট খেলা হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। উদ্বোধনী অনুষ্ঠানসহ ২০১৪ মৌসুমের প্রথম দিকের বেশ কিছু ম্যাচ খেলা হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে।

২০১৯ আইপিএলের জন্য বিসিসিআই ২৯ মার্চ থেকে ১৯ মে পর্যন্ত উইন্ডো নির্ধারণ করেছে। যদিও প্রাথমিক সূচি নির্ধারণের সময় সাধারণ নির্বাচনের বিষয়টাও মাথায় ছিল বোর্ডের। তাই বিকল্প পথ খোলাই রেখেছেন বোর্ড কর্মকর্তারা। লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষিত হলে পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে বোর্ড। সেক্ষেত্রে আরব আমিরাতই যে বিসিসিআই'র প্রথম পছন্দ, সেটাও নিশ্চিত করে দেয়া হয়েছে বোর্ডের পক্ষ থেকে।

বিসিসিআই-এর এক শীর্ষ কর্মকর্তার কথায়, 'যদি তেমন পরিস্থিতি তৈরি হয়, তবে আমাদের বিকল্প ব্যবস্থা নিতে হবে। বোর্ড সবরকম পরিস্থিতির জন্য তৈরি। যদি প্রয়োজন হয়, তবে সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে পরবর্তী আইপিএল। আসলে দক্ষিণ আফ্রিকার থেকেও আরব আমিরাতের স্থানীয় সময় ভারতীয় দর্শকদের জন্য উপযুক্ত।'

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.