বিএনপির মেয়রপ্রার্থী মঞ্জুর ১৯ দফা ইশতেহার ঘোষণা
বিএনপির মেয়রপ্রার্থী মঞ্জুর ১৯ দফা ইশতেহার ঘোষণা

বিএনপির মেয়রপ্রার্থী মঞ্জুর ১৯ দফা ইশতেহার ঘোষণা

খুলনা ব্যুরো

খুলনাকে একটি পরিবেশবান্ধব সবুজ (গ্রিন) ও সমৃদ্ধ ও পরিচ্ছন্ন (ক্লিন) মহানগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বৃহস্পতিবার তার ১৯ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বেলা ১১টায় নগরীর কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

নির্বাচনী ইশতেহারে ২০দলীয় জোট সমর্থিত প্রার্থী মঞ্জুর অঙ্গীকারের মধ্যে রয়েছে খুলনা মহানগরীতে নাগরিক শাসন প্রতিষ্ঠা, নাগরিক পরিকল্পনার প্রবর্তন, নাগরিক মর্যাদা ও সম্মান সংরক্ষণ এবং গুণীজন সম্মাননা, জলবায়ু পরিবর্তনজনিত পরিস্থিতি মোকাবিলায় সহনশীল শহর হিসেবে গড়ে তোলা, সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সংরক্ষণ, শিশু-বয়স্ক ও প্রতিবন্ধীসহায়ক পরিকল্পনা গ্রহণ, মাদকবিরোধী খুলনা গড়া, নারী অধিকার প্রতিষ্ঠায় সহায়তা প্রদান, নগরবাসীর স্বাস্থ্য উন্নয়ন, পার্ক, উদ্যান ও বৃক্ষ সংরক্ষণ, ক্রীড়া, বিনোদন ও শরীর চর্চার সুযোগ সৃষ্টি, ভেজালমুক্ত বিশুদ্ধ খাদ্য সরবরাহ, মহানগরীর সড়ক উন্নয়ন ও বর্জ্য-বৃষ্টির পানি নিষ্কাশন, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, খালিশপুর শিল্পাঞ্চল পুনরুজ্জীবনের পদক্ষেপ, শিল্প ও কলকারখানা স্থাপনে সহযোগিতা দান, সাংস্কৃতিক কর্মকা-ের উন্নয়ন, বিশ্ব ঐতিহ্য সুন্দরবন রক্ষায় ভূমিকা গ্রহণ এবং নগরীর সম্প্রসারণে উদ্যোগ গ্রহণ।

নজরুল ইসলাম মঞ্জু তার ইশতেহারের মুখবন্ধে বলেন, তিনি নির্বাচিত হলে নগরভবন হবে জনতার ভবন। নাগরিকদের জন্যে মেয়রের দরজা সবসময় খোলা থাকবে। কোন প্রতিবন্ধক ছাড়াই নাগরিকরা যেতে পারবেন।

তিনি ইশতেহারের ১৯তম বিবিধ দফায় হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি না করা ও হোল্ডিং প্রাপ্তি সহজ করা, রিক্সা ইজিবাইক ইত্যাদির লাইসেন্স প্রদান সহজীকরণ, কেসিসিতে কর্মরতদের জন্য স্বাস্থ্যসম্মত আবাসন নির্মান ও ৯০ মাসের গ্রাচুইটি পান্ড গঠন, নগরীতে বিচরণকারী হতদরিদ্র, ছিন্নমূল, ভবঘুরে ও ভিক্ষুকদের পুনর্বাসনে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের তৎপরতা বৃদ্ধির চেষ্টা এবং খুলনার শিল্প বিকাশের স্বার্থে পাইপলাইনের মাধ্যমে গ্যাস সংযোগ লাভের জন্যে ভূমিকা রাখবেন বলেও অঙ্গীকার ব্যক্ত করবেন।

ইশতেহার ঘোষণার সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক গয়েশ্বর চন্দ্র রায়, সিটি নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী ও জেলা বিএনপির সভাপতি অ্যাড. এস এম শফিকুল আলম মনা, সদস্য সচিব ও মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি অ্যাড. শাহ আলম, কেন্দ্রীয় বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব, জামায়াতে ইসলামীর উত্তর জেলা সভাপতি মাওলানা ইমরান হোসাইন, মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি সাহারুজ্জামান মোর্তুজা, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমির এজাজ খান, সাবেক এমপি কাজী সেকেন্দার আলী ডালিম, খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হুসাইন, বিএনপির মিডিয়া কমিটির আহবায়ক অধ্যক্ষ তারিকুল ইসলাম ও সদস্য সচিব এহতেশামুল হক শাওন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.