সাকিব আল হাসান
সাকিব আল হাসান

আজ সাকিবদের প্রতিপক্ষ গেইলরা

নয়া দিগন্ত অনলাইন

আইপিএলে ছয় ম্যাচের চারটিতে জয় নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ। আর গেইল তাণ্ডবে জ্বলে উঠা কিংস ইলেভেন পাঞ্জাব অবস্থান করছে দ্বিতীয় স্থানে। আজ লড়বে এই দুই দল। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচটি শুরু হবে।

সর্বশেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৩১ রানে জয় পেয়েছিল হায়দরাবাদ। এর আগে মোস্তাফিজদের বিপক্ষে প্রথম ম্যাচেও জিতেছিল সাকিবরা। শুরুতে টানা তিন ম্যাচে জিতে হায়দরাবাদ। তবে মাঝে ছন্দ পতন ঘটে, দুটি ম্যাচে হারে তারা। মুম্বাইকে হারিয়ে আবার জয়ের ধারায় ফিরে হায়দরাবাদ।

অপরদিকে ছয় ম্যাচের পাঁচটিতে জিতেছে পাঞ্জাব। হেরেছে মাত্র একটি ম্যাচে। সেটি বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে। পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা।

 

মুম্বাইয়ে মানিয়ে নেয়াটা মোস্তাফিজের জন্য চ্যালেঞ্জ : সাকিব

আইপিএলে ছয় ম্যাচের পাঁচটিতেই হেরেছে মোস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স। সর্বশেষ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৩১ রানে হেরেছে তারা। সেই ম্যাচেই টি-২০ ক্যারিয়ারের তিন শ' উইকেটের মাইরফলক স্পর্শ করেছেন সাকিব। হার নিয়ে মাঠ ছাড়লেও জাতীয় দলের এই সতীর্থকে শুভেচ্ছা জানাতে ভুলেননি মোস্তাফিজ। টুইটারে সাকিবকে অভিনন্দন জানিয়েছেন তিনি। এবার আইপিএলের প্রতিদ্বন্দ্বি ও জাতীয় দলের এই সতীর্থকে নিয়ে কথা বললেন সাকিব। আইপিএলে কেমন বোলিং করছেন মোস্তাফিজ?

এ পর্যন্ত ছয় ম্যাচে ৮.৩৪ গড়ে ৭ উইকেট শিকার করেছেন বাংলাদেশের এই পেস সেনসেশন। সাকিবদের সাথে দ্বিতীয়বারের দেখায় ভালো বোলিং করেছেন মোস্তাফিজ। ৩.৪ ওভার বল করে দিয়েছেন ১৮ রান। শিকার করেছেন ১ উইকেট।

এক সাক্ষাৎকারে মোস্তাফিজের বোলিংয়ের ব্যাপারে সাকিব বললেন, 'আমাদের সাথে দুই ম্যাচ হারলেও মোস্তাফিজ খারাপ বোলিং করেনি। তবে আরো ভালো করতে পারত। সময় অবশ্য আছে, আরেকটু আত্মবিশ্বাস পেলে আরো ভালো করবে।’

জাতীয় দল আর মুম্বাইয়ে মোস্তাফিজের পারফরমেন্স নিয়ে তিনি বলেন, 'জাতীয় দলে মোস্তাফিজ ভালো বল করে। আর এর কারণ এখানে সবকিছুই ওর চেনা। এছাড়া সবাই ওকে চেনে, ওর ধরন জানে। কিন্তু মুম্বাই ওর নতুন দল। আর নতুন দলে ওর মানিয়ে নিতে একটু সময় লাগবে। সাথে দলেরও নতুন এই ক্রিকেটারকে বুঝতে একটু সময় লাগবে।'

নতুন দলে মোস্তাফিজের মানিয়ে নেয়ার ব্যাপারে সাকিব বলেন, 'এটা মোস্তাফিজের জন্য চ্যালেঞ্জ। সাথে শেখার সুযোগও আছে। ভিন্ন ভিন্ন পরিবেশের সাথে যত তাড়াতাড়ি মানিয়ে নিবে ততই শিখবে।'

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.