ইয়াবাসহ ডিবি পুলিশ আটক

চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা

কুমিল্লার চান্দিনায় ইয়াবা সহ নাছির উদ্দিন (৩৮) নামে ডিবি পুলিশের এএসআইসহ দুইজনকে আটক করেছে চান্দিনা থানা পুলিশ।
আটক নাছির উদ্দিন কুমিল্লার চান্দিনা উপজেলার দোতলা গ্রামের টেম্পু চালক নূরু মিয়ার ছেলে। সে রাঙ্গামাটি জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সহকারি উপ-পরিদর্শক পদে কর্মরত। অপর সহযোগি কাউসার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার প্রতাপপুর গ্রামের বাসিন্দা।
চান্দিনা থানা পুলিশের একটি সূত্র জানায়, মহাসড়কের অভিযানের সময় মোটরসাইকেল যোগে দুইজন চান্দিনার দিকে আসছিলো। এসময় পুলিশের সন্দেহ হলে এএসআই নাছিরের তার দেহ তল্লাসী করে ৪ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এসময় তার ব্যবহৃত মোটরসাইকেলটিও আটক করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, চান্দিনার দোতলা গ্রামের নূরু মিয়ার ছেলে নাছির উদ্দিন ২০০৬ সালে কনস্ট্রেবল পদে পুলিশ বাহিনীতে যোগদান করেন। পরবর্তীতে ২০১৪ সালে সহকারি উপ-পরিদর্শক (এ.এস.আই) পদে পদোন্নতি পান। তারপর থেকে রাতারাতি অর্থনৈতিক পরিবর্তন ঘটতে থাকে তার। মাত্র দুই বছরের ব্যবধানে ২টি গাড়ি, নতুন বাড়ি এবং অনেক জমি-জমার তিনি মালিক বনে যান।
কেরনখাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর রশিদ জানান, পুলিশের এএসআই পদে চাকুরী করে মাত্র ২ বছরের মধ্যে গাড়ি-বাড়ির মালিক হয়ে যাওয়ার বিষয়টি যেন আঙ্গুল ফুলে কলা গাছ হওয়ার মত ঘটনা। এখন বুঝা যাচ্ছে পুলিশে চাকুরীর আড়ালে জমজমাট মাদক ব্যবসা চালিয়ে আসছিল পুলিশ কর্মকর্তা নাছির।
এব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, ঘটনার পরপর নাছির উদ্দিন তার পরিচয় আড়াল করে। বিভিন্ন সূত্রে আমরা তার পরিচয় নিশ্চিত হওয়ার পর সে তার পরিচয় স্বীকার করে।
কুমিল্লা জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) অফিসার ইন-চার্জ (ওসি) নাছির উদ্দিন মৃধা বলেন, ইয়াবা পাচারে আটক পুলিশ কর্মকর্তার ব্যাপারে এখনও তথ্য নেওয়া হচ্ছে। আমরা রাঙ্গামাটি পুলিশ সুপার কার্যালয় সহ ডিবি কার্যালয়ের সাথে যোগাযোগ করছি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.