ঢাকা, বৃহস্পতিবার,২১ মার্চ ২০১৯

ক্রিকেট

সাকিবের রেকর্ড : মোস্তাফিজের শুভেচ্ছা

নয়া দিগন্ত অনলাইন

২৫ এপ্রিল ২০১৮,বুধবার, ১২:৫৫ | আপডেট: ২৫ এপ্রিল ২০১৮,বুধবার, ১৩:০১


প্রিন্ট
সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান

সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান

একটি উইকেটের জন্য সাকিবের তিন শ' উইকেটের মাইলফলকটি স্পর্শ করা হচ্ছিল না। মঙ্গলবার মোস্তাফিজের দল মুম্বাইয়ের বিপক্ষে সেই রেকর্ড গড়েন বাংলাদেশ অধিনায়ক। টি-২০ ফরম্যাটে তিন শ'তম উইকেটটি শিকার করেন তিনি। তার এমন কৃতিত্বে শুভেচ্ছা জানিয়েছেন মুম্বাইয়ের হয়ে খেলা তার জাতীয় দলের সতীর্থ মোস্তাফিজুর রহমান।

টুইটারে মোস্তাফিজ লিখেন, 'মাঠে আরো একটি কঠিন দিন কাটলো। কিন্তু ভালো লাগছে টি-২০তে বাঁ-হাতি স্পিনার হিসেবে প্রথম তিন শ' উইকেট শিকার করলেন সাকিব ভাই। এবং দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে চার রানের পাশাপাশি তিন শ' উইকেটের মাইলফলক স্পর্শ করলেন।'

কাল ১১৮ রান করেও মুম্বাইকে ৩১ রানে হারিয়েছে সানরইজর্স হায়দরাবাদ। সাকিব তিন ওভার বল করে ১৬ রান দিয়ে শিকার করেছেন ১ উইকেট। এই একটি উইকেটের জন্য দুই ম্যাচ অপেক্ষা করতে হয়েছে তাকে। অবশেষে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মাকে সাজঘরে ফিরিয়ে তিন শ' উইকেটের কৃতিত্ব অর্জন করেন সাকিব।

 

বোর্ডের চেয়ে আইপিএলে চারগুণ টাকা পান সাকিব-মোস্তাফিজরা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের স্থায়ী চুক্তিতে জায়গা হয়েছে ১০ জন ক্রিকেটারের। এদের মধ্যে আছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। দু'জনেই খেলছেন আইপিএলে। বোর্ডের সাথে চুক্তিতে তারা যে পরিমাণ অর্থ পান, তার চেয়ে চারগুণ বেশি পাচ্ছেন এক মাস আইপিএলে খেলেই।

বোর্ডের চুক্তি অনুযায়ী মাসিক ৪.২০ লাখ টাকা করে পাবেন সাকিব-মোস্তাফিজরা। বছরে সেটা গিয়ে দাড়াবে ৫০.৪০ লাখে। অথচ আইপিএলে এর চারগুণ পাচ্ছেন সাকিব-মোস্তাফিজরা।

দীর্ঘ সময় কলকাতার হয়ে খেলার পর এবার সানরাইরার্জ হায়দরাবাদের হয়ে খেলছেন সাকিব আল হাসান। দুই কোটি রুপিতে তাকে কিনেছে ভিভিএস লক্ষ্ণণের দল। আর এই দলের হয়ে দুই বছর খেলা মোস্তাফিজ এবার খেলছেন নতুন দল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। দুই কোটি ২০ লাখ টাকার বিনিময়ে কিনেছে তাকে নিয়েছে আম্বানির দল। এখন হিসেবে দেখা যায়, বোর্ডের চুক্তিতে এই দুই ক্রিকেটার যে টাকা পাচ্ছেন আইপিএলে এক মাস খেলেই এর চারগুণ পাচ্ছেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫