আলী জ্যাকো
আলী জ্যাকো

বক্সিংয়ে বিশ্ব মাতিয়ে এবার সঙ্গীতে আলী জ্যাকো

বিনোদন প্রতিবেদক

কিকবক্সিংয়ে বিশ্ব মাতিয়ে এবার সঙ্গীতের দুনিয়ায় মনোযোগী হয়েছেন আলী জ্যাকো। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন এই প্রত্যয়ী কিকবক্সার এবার নিজ প্রতিভা দিয়ে লালন করতে চান তাঁর দীর্ঘ দিনের প্যাশন সুর আর সঙ্গীতকে।

গভীর আসক্তির এই ক্ষেত্রটিতে তিনি কাজও শুরু করে দিয়েছেন। এরই মধ্যে তাঁর ‘আই ফাউন্ড লাভ’ শিরোণামে একটি গান রিলিজ হয়েছে। এর দুর্দান্ত একটি মিউজিক ভিডিও তৈরি করেছেন তিনি।

গানটি রিলিজ করা হয় জ্যাকোর ওয়েবসাইটে ফেব্র–য়ারির ভালবাসা দিবসের মূল অনুভূতিকে সামনে রেখে। মিউজিক ভিডিওতেও প্রেমের সেই আবহ পুরোপুরি বর্তমান। নিশ্চিতভাবেই এই ভিডিও সব প্রেমিক মনকে ছুঁয়ে যাবে।

এরই মধ্যে ‘আই ফাউন্ড লাভের’ সাউন্ড ট্র্যাক বলিউডের একটি চলচ্চিত্রের জন্য মনোনিত হয়েছে। জ্যাকোর পরিকল্পনা হল, এ বছরই ১১টি গান মিউজিক ভিডিওসহ রিলিজ করবেন তিনি। অর্থাৎ প্রতি মাসে অন্তত একটি করে গান সৃষ্টি হবে।

কিকবক্সিং রিংয়ের বাদশাহ জ্যাকো ভালবাসেন ইংলিশ আর যুক্তরাষ্ট্রের রক সঙ্গীত। এই ভালবাসাই তাঁর সাম্প্রতিক সঙ্গীত ভাবনার মূল ভিত্তি।

সম্প্রতি প্রথম এশীয় বংশোদ্ভূত ব্রিটিশ শিল্পী হিসেবে ‘ব্রিটিশ/ইউএসএ রক’ কনসার্টে অংশ নেন জ্যাকো। তাঁর লক্ষ্য সঙ্গীতকে মানুষের হৃদয়ের কাছে পৌঁছে দেওয়া, মানুষের আত্নার খোরাক জোগানো।

জ্যাকোর উৎসাহ, অনুপ্রেরণা আর প্রত্যয়ের উৎস হলেন জন ইয়োশ। জ্যাকোর ‘ওনলি থিং আই সি’ ইয়োশের কাজ থেকে অনুপ্রাণিত হয়েই সৃষ্টি। এছাড়াও ‘হোয়াট ইফ আই লাভড ইউ লাইক দ্যাট’ বা ‘আর্মি অব অ্যাঞ্জেলসের’ ট্র্যাকও একই অনুপ্রেরণা থেকেই এসেছে।

‘আর্মি অব অ্যাঞ্জেলস’ ইতিমধ্যেই একটি ইংরেজি চলচ্চিত্রের সাউন্ড ট্র্যাক হিসেবে মনোনিত হয়েছে। শিগগিরি নেটফ্লিক্সে ছবিটি মুক্তি পাবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.