ঢাবির সুফিয়া কামাল হল প্রাধ্যরে অপসারণ দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল প্রাধ্য অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান হলের ছাত্রীদের হয়রানি করেছেন উল্লেখ করে তার অপসারণ দাবি করেছে প্রগতিশীল ছাত্রজোট। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি করা হয়। এ সময় জোটের পক্ষ থেকে আরো ছয়টি দাবি উত্থাপন করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা। এ সময় উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সহসভাপতি সুমন শেখ, বিপ্লবী ছাত্রমৈত্রীর সহসভাপতি সাদেকুল ইসলাম সোহেল, ছাত্র-ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান প্রমুখ।
জোটের পক্ষ থেকে তোলা দাবিগুলো হলো কবি সুফিয়া কামাল হলের নিপীড়ক প্রাধ্যকে অপসারণ করতে হবে।
কোটা ব্যবস্থা বাতিল নয়; বরং এর যৌক্তিক সংস্কার, কোটা আন্দোলনকারীদের ওপর হামলাকারী পুলিশ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের বিচার করে শাস্তি নিশ্চিত করা, অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন এবং নির্বাচিত ছাত্র প্রতিনিধিদের মাধ্যমে সিনেট পূর্ণাঙ্গ করা, প্রয়োজন ও মেধার ভিত্তিতে হলে সিট বণ্টন করা, অবিলম্বে গেস্টরুম-গণরুম নির্যাতন, ভর্তি ও সিটবাণিজ্য, হলে-ক্যাম্পাসে র‌্যাগিং, মাদক ব্যবসা ও সন্ত্রাস-দখলদারিত্ব বন্ধে কার্যকর উদ্যোগ নেয়া, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের নামে হয়রানিমূলক মামলা প্রত্যাহার করা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.