‘তিনি অসুস্থ, তার সুচিকিৎসা প্রয়োজন’

খালেদা জিয়ার সাথে দেখা করেছেন পরিবারের সদস্যরা

নিজস্ব প্রতিবেদক

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে কারাগারে দেখা করেছেন পরিবারের সদস্যরা। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে বিএনপি প্রধানের সাথে দেখা করতে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে যান তার পরিবারের ছয়জন সদস্য। প্রায় ঘণ্টাখানেক তারা সেখানে ছিলেন।
জানা গেছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি, তার স্ত্রীর বড় বোন শাহিনা খান জামান বিন্দু, খালেদা জিয়ার দুই ভাতিজা-ভাগনে অভিক ইস্কান্দার ও ডা: মামুনসহ ছয়জন বেগম জিয়ার সাথে সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন।
সাক্ষাৎশেষে বেরিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একজন সদস্য শুধু এটুকু বলেছেন, ‘তিনি অসুস্থ। তার সুচিকিৎসা প্রয়োজন।’
কারাগারে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি ঘটেছে এমন অভিযোগ বেশ কিছু দিন ধরেই করে আসছে বিএনপি। তারা বেগম জিয়াকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়েছেন।
অসুস্থতার কারণে গত ১৯ এপ্রিল খালেদা জিয়ার সাথে দেখা করতে গিয়ে সাক্ষাৎ পাননি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান। এর পরদিন ২০ এপ্রিল পরিবারের সদস্যরাও খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে পারেননি। দুই দিনই কারা কর্তৃপক্ষ বিএনপি নেতা ও পরিবারের সদস্যদের জানান, খালেদা জিয়া অসুস্থ। তিনি হেঁটে ওয়েটিং রুম পর্যন্ত আসতে পারবেন না।
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারদণ্ড দেয়া হয়। এর পর থেকে তিনি পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে আছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.