রাজধানীর ক্রীড়া পরিষদের সামনে বিএনপির বিক্ষোভ থেকে এক কর্মীকে চ্যাংদোলা করে নিয়ে যাচ্ছে পুলিশ : নূর হোসেন পিপুল
রাজধানীর ক্রীড়া পরিষদের সামনে বিএনপির বিক্ষোভ থেকে এক কর্মীকে চ্যাংদোলা করে নিয়ে যাচ্ছে পুলিশ : নূর হোসেন পিপুল

পুলিশি হামলায় পণ্ড বিএনপির কর্মসূচি

বায়তুল মোকাররম এলাকায় ধাওয়া-পাল্টাধাওয়া গ্রেফতার ২০
নিজস্ব প্রতিবেদক

বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে গতকাল রাজধানীতে বিএনপির একটি মিছিল পুলিশি বাধায় পণ্ড হয়ে যাওয়ার পর নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। পুলিশের বেধড়ক লাঠিচার্জে আহত হয়েছে বেশ কয়েকজন কর্মী। ঘটনাস্থল থেকে কমপক্ষে ২০ জনকে গ্রেফতার করা হয়েছে।
খালেদা জিয়ার মুক্তি দাবিতে সাত দিনের কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। বেলা ২টার কিছু সময় আগে আজাদ প্রোডাক্টস গলি থেকে কয়েক শ’ নেতাকর্মী মিছিল নিয়ে মূল সড়কে বের হয়। মিছিলটি বায়তুল মোকাররমের পাশ দিয়ে দৈনিক বাংলার দিকে অগ্রসর হলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় মিনিট পনেরো পুলিশের সাথে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পুলিশের বেধড়ক লাঠিচার্জের জবাবে কর্মীরা লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে রাস্তায় প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করে। পুলিশ এ সময় টিয়ার শেল নিক্ষেপ করে। পুলিশের একটি গাড়ির কাচ ভাঙচুর করা হয়। একাধিক কর্মীকে পুলিশ রাস্তায় ফেলে প্রকাশ্যে অস্ত্র দেখিয়ে মারধর করে। তাদেরকে চ্যাংদোলা করে পুলিশের গাড়িতে তোলা হয়। পুলিশের মারমুখো আচরণে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।
ছাত্রদল ঢাকা মহানগর পূর্ব শাখার সভাপতি খন্দকার এনামুল হক এনামসহ ২০-২২ নেতাকর্মীকে পুলিশ ঘটনাস্থল থেকে গ্রেফতার করে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। পুলিশ বেসরকারি টেলিভিশন বাংলা টিভির রিপোর্টার ও ক্যামেরাপারসনকে শাটের কলার ধরে আটক করে পল্টন থানায় নিয়ে যায়। পরে অন্য সাংবাদিকরা সেখানে জড়ো হলে তাদের ছেড়ে দেয়া হয়।
ঝটিকা মিছিলে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, মীর নেওয়াজ আলী নেওয়াজ, বজলুল করিম আবেদ চৌধুরী আবেদ, মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, যুবদলের মোরতাজুল করিম বাদরু, নুরুল ইসলাম নয়ন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের মামুনুর রশীদ মামুন, আকরামুল হাসান, আবু আতিল আল হাসান মিন্টু, মফিজুর রহমান আশিক, আরিফা সুলতানা রুমা, মহানগর দক্ষিণের সহ-সাধারণ সম্পাদক হাজী মো: লিটন, স্বেচ্ছাসেবক দলের নেতা সরদার নুরুজ্জামানসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.