ছাত্রলীগের বের করে দেয়া ইয়াসিনকে হলে তুলবে প্রশাসন
ছাত্রলীগের বের করে দেয়া ইয়াসিনকে হলে তুলবে প্রশাসন

ছাত্রলীগের বের করে দেয়া ইয়াসিনকে হলে তুলবে প্রশাসন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল থেকে আন্দোলনকারী ছাত্রীদের বের করে দেয়ার ঘটনায় প্রতিবাদ করায় ছাত্রলীগ কর্তৃক বের করে দেয়া স্যার এ এফ রহমান হলের শিক্ষার্থী ইয়াসিন আরাফাত অন্তরকে হলে তোলার কথা জানিয়েছে প্রশাসন। সোমবার নয়া দিগন্তকে এ তথ্য নিশ্চিত করেছেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ কে এম সাইফুল ইসলাম খান। ইতোমধ্যে ইয়াসিনকে হলে তোলার প্রক্রিয়া শুরু হয়েছে বলে হল সূত্রে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যাক্ষ অধ্যাপক সাইফুল ইসলাম খান বলেন, আমি তাকে দেখা করতে বলেছি। সে এসে হলে ওঠার জন্য আবেদন জমা দিয়েছে। তার বিষয়টি গুরুত্ব সহকারে দেখছে সিটি বরাদ্দ কমিটি।

ইয়াসিনের বিষয়ে তিনি বলেন, সে যদিও বিভাগের দ্বিতীয় বর্ষে অধ্যয়ন করছে। তবে সে চতুর্থ বর্ষের শিক্ষার্থী। সে এতদিন হলে উঠার জন্য আবেদন করেনি। তবে আজকে আমি তাকে ডেকেছি। আগামী ৩০ তারিখ সিট বরাদ্দের একটা মিটিং আছে। সেখানে আমরা তাকে সিট বরাদ্দ দেব।

এ বিষয়ে জানতে চাইলে ইয়াসিন আরাফাত বলেন, আমাকে আজকে ডাকা হয়েছে হল অফিসে। সিটের জন্য আবেদন করেছি। ১ তারিখে উঠতে পারবো বলে জানিয়েছে হল প্রশাসন।
এর আগে গত বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাতে সুফিয়া কামাল হলের ছাত্রীদের বের করে দেয়ার খবরে হলের ফটকে প্রতিবাদী অবস্থান নিয়ে প্রাধ্যক্ষের পদত্যাগ দাবি করেন ইয়াছিন। প্রতিবাদ শেষে হলে ফিরতে চাইলে ফটকেই তাকে আটকে দেন হল শাখা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষার। এ নিয়ে সমালোচনার মুখে হল প্রশাসন ইয়াসিনকে হলে ফেরানোর উদ্যোগ গ্রহণ করে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.