মন্টে কার্লোর শিরোপা জিতলেন নাদাল

নয়া দিগন্ত অনলাইন

জাপানীজ তারকা কেই নিশিকোরিকে পরাজিত করে মন্টে কার্লোর রেকর্ড ১১তম শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছেন রাফায়েল নাদাল। রোববার ফাইনালে নিশিকোরিকে ৬-৩, ৬-২ সেটে সহজেই পরাজিত করে মন্টে কার্লোর শিরোপা জেতার পাশাপাশি নিজের নাম্বার ওয়ান র‌্যাঙ্কিংটিও ধরে রাখলেন নাদাল।

৩১ বছর বয়সী নাদাল এই টুর্নামেন্টের শিরোপা জেতার মাধ্যমে প্রথম খেলোয়াড় হিসেবে একটি টুর্ণামেন্টের ১১তম শিরোপা জেতার কৃতিত্ব অর্জণ করেছেন। এটি তার ক্যারিয়ারের ৭৬তম এটিপি ট্যুর টাইটেল। এছাড়াও ক্যারিয়ারের এটি তার ৩১তম মাস্টার্স শিরোপা।

জানুয়ারিতে মারিন সিলিচের বিপক্ষে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে কোমরের ইনজুরির কারনে ম্যাচ শেষ না করেই বিদায় নেবার পরে এটি ছিল নাদালের প্রথম এটিপি টুর্নামেন্টে অংশগ্রহণ। ফাইনাল শেষে নাদাল বলেছেন, প্রতিদিনই আমি চেষ্টা করি টেনিসটাকে উপভোগ করতে। ইনজুরি থাকবেই, কিন্তু সেটাকে পিছনে ফেলে সামনে এগিয়েও যেতে হবে।

ফাইনালে জয়ের মাধ্যমে রজার ফেদেরাকে পিছনে ফেলে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা নিজের কাছেই রাখলেন নাদাল। ফেদেরার ইতোমধ্যেই পুরো ক্লে কোর্ট মৌসুম বিশ্রামে থাকার ঘোষনা দিয়েছেন। আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া বার্সেলোনা ওপেন এখন নাদালের মূল লক্ষ্য। এই টুর্নামেন্টেও তিনি ১১তম শিরোপা জয়ের লড়াইয়ে নামবেন। আর এসব কিছুর মাধ্যমে ক্যারিয়ারে ১০ম ফ্রেঞ্চ ওপেন শিরোপা জয় করেই ক্লে কোর্ট মৌসুম শেষ করতে চান এই তারকা স্প্যানিয়ার্ড।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.