কিভাবে উধাও হলেন ১৩ জন? ফাঁস করবেন জাদুকর

বিবিসি

দর্শকদের চোখে ধুলো দিয়ে কীভাবে হাওয়া করে দেন একদল মানুষ, সেই কৌশল এবার ফাঁস করতে হচ্ছে জাদুকর ডেভিড কপারফিল্ডকে। একটি মামলায় আদালতের আদেশে যুক্তরাষ্ট্রের খ্যাতনামা এই জাদুকরকে তার জাদুর কৌশল ‘লাকি থার্টিন’ ফাঁস করতে হচ্ছে। ২০১৩ সালে লাস ভেগাসে ‘লাকি থার্টিন’ দেখানোর সময় গায়েব করতে দর্শকদের মধ্য থেকে যে ১৩ জনকে বেছে নিয়েছিলেন কপারফিল্ড, তাদের একজন আদালতে মামলাটি করেন।

যুক্তরাজ্যের নাগরিক ৫৮ বছর বয়সী গেভিন কক্স বলছেন, পাঁচ বছর আগে লাস ভেগাসে কপারফিল্ডের শো-তে তাকেসহ ১৩ জনকে গায়েব করা হয়েছিল। ওই জাদু দেখানোর সময় ঘাড়ের হাড় সরে গিয়েছিল তার, ব্যাথা পেয়েছিলেন মাথায়ও। সেই থেকে প্রতিনিয়ত ব্যাথা সইতে হচ্ছে তাকে।

এই জাদু দেখানোর সময় প্রথমে ওই ১৩ জনকে মঞ্চে আনেন কপারফিল্ড, তারা বসেন ঝুলন্ত একটি দোলনায় ১৩টি চেয়ারে, এরপর তাদের ঘিরে একটি পর্দা নেমে আসে। কিছুক্ষণ পর ওই পর্দা উঠে গেলে দেখা যায়, দোলনায় ১৩টি চেয়ার শূন্য পড়ে আছে, মানুষগুলো উধাও।

কক্স বলছেন, পর্দা নেমে যাওয়ার পর গোপন একটি পথে লাস ভেগাস এমজিএম রিসোর্টে নেয়া হয়েছিল, কিছুক্ষণ পরই আবার ফিরে আসেন তারা। গোপন ওই প্যাসেজে নামার সময় পড়ে গিয়ে জখম হন বলে জানান যুক্তরাজ্যের কেন্টের এই বাসিন্দা। তিনি বলছেন, তাকে তখন হাসপাতালেও নিতে হয়েছিল।

সেই থেকে চিকিৎসার পেছনে চার লাখ ডলার খরচ হয়েছে দাবি করে সেই ক্ষতিপূরণও চাইছেন কক্স।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.