তরুণ দলের আলোচনায় বক্তৃতা করছেন আবদুল্লাহ আল নোমান : নয়া দিগন্ত
তরুণ দলের আলোচনায় বক্তৃতা করছেন আবদুল্লাহ আল নোমান : নয়া দিগন্ত

ক্ষমতাসীন সরকারের লজ্জাবোধ নেই : নোমান

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন সরকারের লজ্জাবোধ নেই মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, এই সরকারের দুর্নীতি, ডাকাতি, চুরিতে আর কোনো লজ্জাবোধ নাই। চুরি-ডাকাতি এখন আর রাতে করে না। দিনেই করতে পারে। তারা এখন উলঙ্গ হয়ে গেছে। তারা আর লজ্জা বোধ করে না। গতকাল সন্ধ্যায় এক সভায় তিনি আরো বলেন, আলোচনা করার প্রয়োজন ফুরিয়ে গেছে। এখন এই সরকারের পতনের আন্দোলন, মিছিল এবং স্লোগানে আমাদের এগিয়ে যেতে হবে, আলোচনায় নয়। জাতীয় প্রেস কাবের মিলনায়তনে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আলোচনা সভার আয়োজন করা হয়।
আদালতের নয়, রাজনৈতিক সিদ্ধান্তে খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে দাবি করে আব্দুল্লাহ আল নোমান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে, এটা এই সরকারের রাজনৈতিক সিদ্ধান্তের ফলাফল। এ দেশের মানুষ লড়াই করে মুক্তিযুদ্ধের মাধ্যমে যে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল, সে গণতন্ত্র আজকে দেশে অনুপস্থিত। এই সরকার শুধু স্বৈরাচারী সরকার নয়, শোষণ এবং বাংলাদেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করার প্রক্রিয়ার একটা সরকার। দেশ বাঁচলে আমরা বাঁচব। ব্যক্তির চেয়ে দেশ বড়, দলের চেয়ে বড় দেশ এবং জনগণ।
জাতীয়তাবাদী তরুণ দলের উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ডা: মো: আবু বক্কর সিদ্দিকী। অন্যদের মধ্যে আরো বক্তব্য দেনÑ লেবার পার্টির একাংশের চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি রকিবুল ইসলাম রিপন প্রমুখ।
সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে জানিয়ে আব্দুল্লাহ আল নোমান বলেন, আমাদের বিশ্বাস আগামী দিনে সমগ্র জাতি ঐক্যবদ্ধ হবে, তাদের গণতান্ত্রিক অধিকার আন্দোলনের লড়াইয়ে। এতে আমরা অবশ্যই জিতব। কোনো বিরোধী শক্তি কোনো দিন কোনো লড়াইয়ে পরাজিত হয়েছে এর কোনো উদাহরণ এই ভারতীয় উপমহাদেশে নেই।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.