সিটি নির্বাচন

৪ সমন্বয় কমিটি গঠন ২০ দলীয় জোটের

নিজস্ব প্রতিবেদক

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন পর্যবেণ ও প্রার্থীর পে প্রচারকার্যক্রম পরিচালনায় ৪টি কমিটি গঠন করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
গত রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জোটের বৈঠকে এসব কমিটি গঠন করা হয়।
বৈঠক শেষে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় সাংবাদিকদের জানান, নির্বাচনী কাজের সুবিধার্থে গাজীপুরে ড. খন্দকার মোশাররফ হোসেন ও খুলনায় আমাকে (গয়েশ্বর চন্দ্র রায় ) দায়িত্ব দেয়া হয়েছে। এর বাইরে ২০ দলকে সমন্বয় করার জন্য আরো দু’টি সমন্বয় উপ-কমিটি আছে। এ সমন্বয় উপ-কমিটিতে ফরিদুজ্জামান ফরহাদকে খুলনা ও গাজীপুর মোস্তফা জামাল হায়দারকে দায়িত্ব দেয়া হয়েছে।
ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া এ বিষয়ে বলেন, নির্বাচন পরিচালনা সমন্বয়ের জন্য ২০ দলের দুই কমিটি গঠন করা হয়েছে। গাজীপুরে এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ আহ্বায়ক ও এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা হলেন সদস্যসচিব। অন্য দিকে গাজীপুরে জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দারকে আহ্বায়ক এবং এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমকে সদস্যসচিব করে কমিটি গঠন করা হয়েছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে বিএনপি স্থায়ী কমিটির সদস্য জোট সমন্বয়কারী নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন।
আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে মোকাবেলা করার কথা জানিয়ে গয়েশ্বর রায় আরো বলেন, জনগণের সমর্থন আমাদের পে আছে। এখন নির্বাচন কমিশন যদি নিরপেভাবে দায়িত্ব পালন করে। অথবা সরকারকে খুশি না করার জন্য যদি ঠিক থাকে তাহলে আমরা এই নির্বাচনে জয় হবো।
বৈঠকে জোট নেতাদের মধ্যে বিজেপির আন্দালিভ রহমান পার্থ, এলডিপির শাহাদাত হোসেন সেলিম, খেলাফত মজলিশের আহমদ আব্দুল কাদের, জাগপার অধ্যাপিকা রেহানা প্রধান, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাপের এম. গোলাম মোস্তফা ভুইয়া, কল্যাণ পার্টির এম এম আমিনুর রহমান, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, অন্য অংশের এমদাদুল হক চৌধুরী, ডিএলের সাইফুদ্দিন মনি, এনডিপির মো: মঞ্জুর হোসেন ঈসা, সাম্যবাদী দলের কমরেড সাঈদ আহমেদ, ইসলামী ঐক্যজোটের আব্দুল করিম, জমিয়তে উলামার মাওলানা মুহিউদ্দিন ইকরাম, পিপলস লীগের সৈয়দ মাহবুব হোসেন এবং বিএমএলের জুলফিকার বুলবুল।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.