সাকিব আল হাসান
সাকিব আল হাসান

শীর্ষস্থান পুনরুদ্ধার করতে আজ মাঠে নামবে সাকিবরা

নয়া দিগন্ত অনলাইন

আইপিএলের তিন ম্যাচের তিনটিতেই জিতেছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ। ফলে কাল কলকাতার ম্যাচের আগ পর্যন্ত লিগের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিল তারাই। রাজস্থান রয়্যালসের বিপক্ষে বুধবার রাতে ৭ উইকেটে বড় জয় পায় কেকেআর। ফলে পাঁচ ম্যাচে তিন জয় নিয়েও শীর্ষে পৌঁছায় তারা। নেট রান রেটে হায়দরাবাদ থেকে এগিয়ে আছে তারা। আজ চতুর্থ ম্যাচে মাঠে নামবে সাকিবরা। প্রতিপক্ষ কিংস ইলেভেন পাঞ্চাব। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচটি শুরু হবে।

লিগের তিনটি ম্যাচেই দুর্দান্ত পারফরমেন্সে জয় পেয়েছে হায়দরাবাদ। প্রথম ম্যাচেই বড় জয় পেয়েছে তারা। রাজস্থান রয়্যালসকে ৯ উইকেটে হারিয়েছে। সেই ম্যাচে বলে আগুন ঝরিয়েছেন সাকিব। ৪ ওভারে ২৩ রান দিয়ে শিকার করেছেন দুই উইকেট।

দ্বিতীয় ম্যাচে মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্সকে শেষ বলে হারিয়েছে সাকিবরা। ১ উইকেটে জিতেছে হায়দরাবাদ। ৪ ওভারে ৩৪ রান দিয়ে সাকিব শিকার করেছেন ১ উইকেট।

তৃতীয় ম্যাচে কলকাতাকে হারিয়েছে ৫ উইকেটে। এই ম্যাচেও সাকিব আগুন ঝরিয়েছেন। ৪ ওভার বল করে দিয়েছেন ২১ রান। শিকার করেছেন দুটি উইকেট।

প্রতি ম্যাচের জয়ের নায়কদের একজন ছিলেন সাকিব। আজ চতুর্থ ম্যাচে মাঠে নামবে তারা।

তিন জয়ে হায়দরাবাদ আর কলকাতার পয়েন্ট সমান - ছয়। তবে রান রেটে এগিয়ে কলকাতা। তাদের নেট রান রেট ০.৮২৫। আর হায়দরাবাদের পয়েন্ট ০.৭৭২। আজ পাঞ্জাবকে হারাতে পারলে শীর্ষস্থান পুনরুদ্ধার করবে তারা।

 

সাকিবের সাথে ধাওয়ানের দুষ্টোমি

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকায় আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বল হাতে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়েছেন তিনি। আর হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে ব্যাট হাতেও কার্যকরী ইনিংস খেলেছেন। এই দলেই খেলছেন ভারতের শিখর ধাওয়ান। হাসিমুখের এ মানুষটি দুষ্টোমিতে মেতে থাকেন সব সময়। এবার তার দুষ্টোমির পাত্র হলেন সাকিব। তার এই কাণ্ড এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

হায়দরাবাদের বিপক্ষে খেলা শেষে কলকাতা থেকে ফিরছিল পুরো দল। বিমানে ছিলেন সাকিব, রশিদ খান সহ বাকিরা। ক্লান্তির কারণে সিটে ঘুমিয়ে পড়েছিলেন তারা। সেই সময় দুষ্টো বুদ্ধি মাথায় আসে শিখর ধাওয়ানের।

ভিডিওতে দেখা যায়, সিটে ঘুমিয়ে পড়া সাকিবের নাকে কাগজ দিয়ে সুড়সুড়ি দিচ্ছেন ধাওয়ান। হয়ত ভেবেছিলেন, লাফিয়ে উঠবেন সাকিব। কিন্তু তাতে হতাশ করেন বাংলাদেশ অধিনায়ক। কোনো প্রতিক্রিয়া না দেখিয়ে চোখ মেলে ধাওয়ানকে দেখে আবার ঘুমিয়ে পড়েন সাকিব। এরপর পাশের সিটের আফগান স্পিনার রশিদ খানের সাথেও একই কাণ্ড করেন ধাওয়ান। কিন্তু রশিদ তো আরো বেশি হতাশ করেন ধাওয়ানকে। নাক মুছে আগের মতোই ঘুমিয়ে পড়েন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.