ঢাকা, বৃহস্পতিবার,২৬ এপ্রিল ২০১৮

ঢাকা

শরীয়তপুরে তুলার কারখানা পুড়ে ছাই

শরীয়তপুর সংবাদদাতা

১৭ এপ্রিল ২০১৮,মঙ্গলবার, ১৮:১৩


প্রিন্ট
শরীয়তপুরে তুলার কারখানা পুড়ে ছাই

শরীয়তপুরে তুলার কারখানা পুড়ে ছাই

শরীয়তপুর পৌরসভার মধ্যপাড়া এলাকায় তুলার কারখানায় এক ভয়াবহ অগ্নিকান্ডে ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থরা। মঙ্গলবার দুপুর ১২টায় শহিদুল ওস্তাকারের কারখানায় তুলা তৈর সময় মেশিন থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

শরীয়তপুর ফায়ার সার্ভিসের দমকল বাহিনী দ্রুত ঘটনাস্থলে গিয়ে ১ ঘন্টা চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর পূর্বেই শহিদুল ওস্তাকারের তুলা তৈরীর মেশিন, মটর ও তুলা তৈরীরর কাচামালসহ ২টি ঘর পুড়ে যায়। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকা পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

তুলা তৈরি কারখানার শ্রমিক আবু বকর মুন্সী জানান, তুলা তৈরির কাঁচামাল হিসেবে তৈরি পোষাক কারখানার টুকরো কাপড় (জুট) ব্যবহার করা হয়। জুট মেশিনে দিয়ে তুলা তৈরি করা হয়।

তুলা তৈরির সময় জুটের সাথে লোহা জাতীয় কোনো পদার্থ থাকলে তা মেশিনের জালির সাথে আটকে যায়। তখন লোহায় লোহায় ঘর্ষণে আগুনের উৎপত্তি হয়। অনুরূপ ঘটনায় আগুন লাগে। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকা পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের লিডার আলী আহাম্মদ মুন্সি বলেন বৈদ্যুতিক সর্টসাকিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি এতে ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫