অস্ট্রেলিয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ২ জনের দাফন সম্পন্ন
অস্ট্রেলিয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ২ জনের দাফন সম্পন্ন

অস্ট্রেলিয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ২ জনের দাফন সম্পন্ন

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা

অস্ট্রেলিয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত তিন বাংলাদেশির মধ্যে দু’জনের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাড়িতে লাশ দাফন সম্পন্ন হয়।  মঙ্গলবার সকালে পৃথক স্থানে নিহত সাইফুল ইসলাম দিনার ও সাদেকা কামাল নিপার জানাজা শেষে লাশ দাফন করা হয়েছে।

এর আগে সোমবার রাত ১০টায় অস্ট্রেলিয়ার একটি কার্গো বিমানে তাদের লাশ দেশে আসে। পরে রাতেই তাদের লাশ সোনারগাঁওয়ে পৌছে। নিহত সাইফুল ইসলাম দিনার মোগরাপাড়া ইউনিয়নের বাড়ি মজলিস গ্রামের মাজহারুল ইসলামের ছেলে ও সাদেকা কামাল নিপা একই ইউনিয়নের বড়নগর গ্রামের মোস্তফা কামাল বাবুলের মেয়ে ও রহমতপুর গ্রামের অস্ট্রেলিয়া প্রবাসী সোহানের স্ত্রী।

তাদের লাশ সোনারগাঁওয়ে আসলে দু’জনের বাড়িতেই স্বজনদের কান্নার আহাজারিতে বাতাস ভারি হয়ে উঠে। তাদের লাশ দেখতে অনেকেই গত সোমবার রাতে ও মঙ্গলবার সকালে বড়নগর ও বাড়ি মসলিস গ্রামে নিহতদের বাড়িতে ভীড় করে।

মঙ্গলবার সকাল ১০টায় হাবিবপুর ঈদগা মাঠে সাইফুল ইসলাম দিনারের জানাযা শেষে হাবিবপুর কবরস্থানে দাফন করা হয়। অপরদিকে সকাল ১১টায় সোনারগাঁও বিশ্ববিদ্যালয় কলেজের অর্নাস ভবন মাঠে সাদেকা কামাল নিপার জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম, সোনারগাঁও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালামসহ গন্যমান্য ব্যক্তিবর্গ পৃথক জানাযায় অংশ নেন।

এদিকে নিহতের স্বজনদের অভিযোগ, অষ্টেলিয়া ও বাংলাদেশ সরকারের কোন সহযোগিতা না পাওয়ায় তাদের লাশ নিজ দেশে আসতে বিলম্ব হয়েছে। নিজ খরচে লাশ দেশে আনতে হয়েছে।

গত ৩১ মার্চ অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলীয় ডারউইনে শহরের কাকাডু ন্যাশনাল পার্কের কাছে স্থানীয় সময় দুপুর ১২টা ৩০ মিনিটের দিকে তাদের বহন করা গাড়িটি ইউটার্ণ করার সময় হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের মধ্যে বেশ কয়েকবার উল্টে গেলে ঘটনাস্থলেই তিনজন বাংলাদেশী নিহত হন।

নিহত তিনজনের মধ্যে দুজনের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে। অস্ট্রেলিয়ার বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন নামের একটি সংগঠন থেকে ১২ জনের একটি দল ইস্টার হলিডের ছুটি কাটাতে ভ্রমণে গিয়েছিলেন। তারা সকলেই চার্লস ডারউইন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্য ছিলেন।

ভাড়ায় চালিত দুটি গাড়ি করে যাত্রা করেছিলেন তারা। এর মধ্যে দুর্ঘটনাকবলিত গাড়িটির চালকের আসনে থাকা তাদেরই সহযাত্রী সাইফুল ইসলাম দিনারসহ যাত্রীর আসনে থাকে সাদেকা কামাল নিপা ও মাইশা কুদ্দুস ঘটনাস্থলেই নিহত হন। এ ছাড়া বাকিরা গুরুতর আহত অবস্থায় এখন চিকিৎসাধীন রয়েছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.