ঢাকা, সোমবার,২৩ এপ্রিল ২০১৮

বাংলার দিগন্ত

সাতকানিয়ায় পুড়ে গেছে ২৪ বসতঘর

সাতকানিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা

১৭ এপ্রিল ২০১৮,মঙ্গলবার, ০০:০০


প্রিন্ট

চট্টগ্রামের সাতকানিয়ায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৪টি বসতবাড়ি পুড়ে গেছে। এ সময় অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে গৃহপালিত দু’টি গবাদিপশু। গত শনিবার রাত ১টার দিকে উপজেলার নলুয়া ইউনিয়নের পূর্ব গাটিয়াডাঙ্গা বিল্লা পাড়ার ছৈয়দ চৌকিদারের বাড়িতে এ ঘটনা ঘটে।
জানা যায়, রাতে রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চার দিকে ছড়িয়ে পড়ে। এ সময় বাঁশের বেড়ার বসতঘরগুলো চোখের পলকেই পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা অনেক চেষ্টা করেও আগুন নেভাতে পারেনি। তবে কার বসতঘত থেকে আগুনের সূত্রপাত হয়েছে সে বিষয়ে কেউ কিছু বলতে পারেনি। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেনÑ আবদুল হাফেজ, আবদুল মন্নান, আবদুর রহিম, মোস্তাক আহমদ, ছগির আহমদ, মো: ঈসমাইল, মো: হানিফ, মিজানুর রহমান, সিরাজুল ইসলাম, মো: ইদ্রিস, জসিম উদ্দিন, আবদুর রহিম, মো: ছরওয়ার, মোরশেদ আলম, মো: মামুন, আবদুল আলম, সাইমুন, নাজিম উদ্দিন, হারুন অর রশিদ, নজির হোসেন, বদি আলম, হাসনত আরা বেগম, আবদুল আলম ও নুরুল ইসলাম।
ক্ষতিগ্রস্তরা জানান, আগুনে তাদের ঘরে রক্ষিত নগদ টাকা, স্বর্ণালঙ্কার, কাপড়চোপড় ও ঘরের যাবতীয় আসবাবপত্র পুড়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা হবে বলে তারা জানিয়েছেন। এ সময় আগুনে হাফেজ আহমদের একটি গরু ও আবদুল মান্নানেরও একটি অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। সাতকানিয়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই সব বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।
সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোহাম্মদ ইদ্রিস জানান, ধারণা করা হচ্ছে রান্নাঘরের চুলার আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। বৈদ্যুতিক সঞ্চালন লাইনে আগুন ধরে যাওয়ার ফলে স্থানীয় লোকজন কেউ কাছে যেতে পারেনি। আগুন লাগার খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি।
সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন জানান, নলুয়ার বিল্লাপাড়া এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় বেশকিছু বসতঘর পুড়ে গেছে। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে ক্ষতিগ্রস্তদের তালিকা করার জন্য বলা হয়েছে। তালিকা হাতে পেলে জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫