ঢাকা, বুধবার,২৫ এপ্রিল ২০১৮

বরিশাল

রাজাপুরে পিআইওর অপসারণের দাবি 

ঝালকাঠি সংবাদ দাতা

১৬ এপ্রিল ২০১৮,সোমবার, ১৩:৫৫


প্রিন্ট

ঝালকাঠির রাজাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নাসরিন সুলতারার বিরুদ্ধে ঘুষ দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে জনপ্রতিনিধিরা। তাকে অপসারণ ও বিচার দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।
আজ সোমবার উপজেলা পরিষদ এলাকায় এসব কর্মসূচি পালন করেন জনপ্রতিনিধিরা। বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মজিবর মৃধা, সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান ও মঠবাড়ি ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার।
বক্তারা অভিযোগ করেন, উপজেলার সকল টিআর, কাবিখা, কাবিটা, অতি দরিদ্রদের ৪০ দিন কর্মসূচিসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ৫০ ভাগ ঘুষ দাবি করেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা। এছাড়াও প্রতিটি প্রকল্প মাস্টাররোল জমা দেয়ার প্রক্কালে টিআর প্রতি দুই হাজার, কাবিখা প্রতি পাঁচ হাজার ও কাবিটা প্রকল্পের প্রাক্কলন তৈরির সময় পাঁচ হাজার টাকা ঘুষ দাবি করেন। তিনি বিভিন্ন প্রকল্প পরিদর্শণের নামে মাইক্রোবাস ভাড়াসহ নানা অযুহাতে ঘুষ নেন। ঘুষ না দেওয়ায় রাজাপুর উপজেলায় এসব প্রকল্পের প্রায় ২৫ কোটি টাকার উন্নয়ন কাজ বন্ধ হয়ে আছে। কর্মসূচিতে উপজেলা পরিষদ ও উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সকল সংরক্ষিত মহিলা মেম্বর ও ইউপি মেম্বরগণ একাত্মতা প্রকাশ করে অংশ নেন। বক্তারা অবিলম্বে পিআইও নাসরিন সুলতানাকে অপসারণ ও তাঁর বিচার দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। পরে আন্দোলনকারীরা ইউএনওর মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনার মহাপরিচালকের কাছে স্মারকলিপি প্রদান করেন। তবে অভিযোগ অস্বীকার করে পিআইও নাসরিন সুলতানা বলেন, একটি ভুল বোঝাবুঝি হয়েছে, দ্রুততম সময়ের মধ্যে এটা ঠিক হয়ে যাবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫