ঢাকা, সোমবার,২৩ এপ্রিল ২০১৮

ফুটবল

পিএসজি'র এই মহোৎসবে যোগ দিতে পারলেন না নেইমার

নয়া দিগন্ত অনলাইন

১৬ এপ্রিল ২০১৮,সোমবার, ১৪:২২ | আপডেট: ১৬ এপ্রিল ২০১৮,সোমবার, ১৪:৩৫


প্রিন্ট
মোনাকোকে বিধ্বস্ত করে ফ্রেঞ্চ লীগের শিরোপা পুনরুদ্ধার করলো পিএসজি

মোনাকোকে বিধ্বস্ত করে ফ্রেঞ্চ লীগের শিরোপা পুনরুদ্ধার করলো পিএসজি

ফ্রেঞ্চ লীগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করেছে প্যারিস সেইন্ট-জার্মেই। রোববার ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসে বর্তমান চ্যাম্পিয়ন মোনাকোকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে এক মৌসুম পরে আবারো শিরোপা ঘরে তুলেছে ফ্রেঞ্চ জায়ান্টরা। এই নিয়ে গত ছয় মৌসুমে পঞ্চমবারের মত ও তাদের ক্লাব ইতিহাসে ষষ্ঠবারের মত শিরোপা জিতলো পিএসজি। শিরোপাটি আরো একটি কারণে স্মরণীয়, ঘরের মাঠে নিজ সমর্থকদের সামনেই পিএসজি এই শিরোপা নিশ্চিত করেছে যা অনেকের ভাগ্যেই ঘটে না।

১৪ মিনিটে গিওভানি লো সেলসো দলের পক্ষে প্রথম গোলটি করেন। এরপর ২৭ মিনিটের মধ্যে এডিনসন কাভানি, অ্যাঞ্জেল ডি মারিয়া ও লো সেলসোর দ্বিতীয় গোলে পিএসজি ৪-০ গোলে এগিয়ে যায়। বিরতির ঠিক আগে রনি লোপেজ এক গোল করে মোনাকোর আশা কিছুটা হলেও জাগিয়ে তুলেছিল। কিন্তু বিরতির পরে আরো তিন গোল করে পিএসজি শুধুমাত্র বর্তমান চ্যাম্পিয়নদেরই হতাশ করেনি, পাঁচ ম্যাচ বাকি থাকতে লীগ শিরোপাও নিশ্চিত করেছে।

প্রথমার্ধে তিন গোলের মধ্যে ডি মারিয়ার গোলটি ছিল উল্লেখযোগ্য। মোনাকো গোলরক্ষক আলফোনসে আরেয়োলার মাথার উপর দিয়ে দারুণ দক্ষতায় বল উঠিয়ে দিয়ে গোল করেন এই আর্জেন্টাইন তারকা।

বিরতির পরে ৫৮ মিনিটে জেভিয়ার পাস্তোরের সহায়তায় ডি মারিয়া নিজের দ্বিতীয় গোল করেন। এটি ছিল এবারের মৌসুমে পিএসজির শততম লীগ গোল।

মোনাকো স্ট্রাইকার রাদামেল ফ্যালকাওয়ের আত্মঘাতি গোলে ৭৬ মিনিটে মোনাকোর ব্যর্থকার ষোলকলা পূর্ণ হয়। ৮৬ মিনিটে জুলিয়ান ড্রাক্সলারের গোলে লীগের নতুন চ্যাম্পিয়ন নিশ্চিত হয়।

গত মৌসুমে এই মোনাকোই লীগ শিরোপা জয় করে সবাইকে হতবাক করে দিয়েছিল। কিন্তু গত গ্রীষ্মে বেশিরভাগ খেলোয়াড়ের দলত্যাগ তাদের শিরোপা ধরে রাখার মিশনকে কঠিন করে তুলে। এই সুযোগে পিএসজি দলকে শক্তিশালী করে মৌসুমের শুরু থেকেই নিজেদের প্রমাণ করেছে। এবারের মৌসুমে এ পর্যন্ত তারা মাত্র দুটি ম্যাচে পরাজিত হয়েছে। লীগে দ্বিতীয় স্থানে থাকা প্রায় নিশ্চিত করে ফেলেছে মোনাকো। কিন্তু তাদের সাথে পিএসজির বর্তমান পয়েন্টের পার্থক্য ১৭।

লীগে পিএসজির শীর্ষ স্থানে পৌঁছানোর পিছনে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বিশ্ব রেকর্ড চুক্তিতে বার্সা থেকে দলে আসা নেইমারের। কিন্তু পায়ের ইনজুরির কারণে এই ব্রাজিলিয়ান তারকা দলের শিরোপা উৎসবে সামিল হতে পারেননি। একই কারণে দলে বাইরে রয়েছেন মোনাকোর সাবেক তারকা কাইলিয়ান এমবাপ্পে।

এবারের লীগে ২৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার আসনে এখনো রয়েছেন কাভানি। ১৯ গোল করে তার পরের স্থানেই আছেন নেইমার।

 

বিশ্বকাপে নেইমারের নতুন হেয়ারস্টাইল!

বিশ্রামে আছেন ব্রাজেলীয় সুপারস্টার নেইমার। পায়ের অস্ত্রোপচারের পর এখন রিও ডি জেনেরোর বিলাসবহুল রিসোর্টে রিহ্যাবে আছেন। সামনে লক্ষ্য একটাই, পুরোপুরি সুস্থ হয়ে রাশিয়া বিশ্বকাপে খেলতে নামা। এর আগে নতুনরূপে দেখা যাচ্ছে তাকে। চুলের নতুন ছাঁটের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি।

অস্ত্রপচারের পর তার সুস্থ হয়ে ওঠার বিভিন্ন রিহ্যাব পদ্ধতি অনুরাগীদের জানাতে কয়েক সপ্তাহ ধরেই সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে পোস্ট করছেন নেইমার। সেই ধারাবাহিকতায় চুলের নতুন ছাঁটের ছবিও পোস্ট করেন।

এখন ভক্তদের মনে প্রশ্ন, চুলের এই নতুন ছাঁটেই কি বিশ্বকাপে দেখা যাবে নেইমারকে? এ জন্য অবশ্য অপেক্ষা করতে হবে জুন মাস পর্যন্ত।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫