ভেঙে পড়েছেন মেসি!
ভেঙে পড়েছেন মেসি!

ভেঙে পড়েছেন মেসি!

নয়া দিগন্ত অনলাইন

রোমার কাছে চ্যাম্পিয়ন্স ফুটবল লিগের কোয়ার্টারফাইনালে হেরে দলের তারকা খেলোয়াড় লিওনলে মেসি হতাশ হয়ে পড়েছেন জানিয়েছেন বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দে।

তিনি বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগে থেকে বিদায় নেয়ায় মেসিই বেশি হতাশ। তবে এই অবস্থা মোকাবেলা করতে হবে এবং আবারও মাঠে ফিরতে হবে আমাদের। মেসি তার ক্যারিয়ার জুড়ে অনেক চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। তাই এবারও সে জিততে চেয়েছিল। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ জেতা খুবই কঠিন। একটা দলই কেবল এটি জিততে পারে। একা কারও পক্ষে এটি সম্ভবও নয়।’

গত মঙ্গলবার শেষ আটের ফিরতি লেগে রোমার মাঠে ৩-০ গোলে হেরে অ্যাওয়ে গোলে পিছিয়ে থেকে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় বার্সেলোনা। প্রথম লেগে ৪-১ গোলে জিতেছিলো বার্সা।


লা-লিগায় আগামীকাল মাঠে নামবে দুই মাদ্রিদ
স্প্যানিশ ফুটবল লিগে আগামীকাল চারটি ম্যাচ রয়েছে। মাঠে নামছে দুই বড় দল অ্যাথলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ।
বাংলাদেশ সময় রাত সোয়া আটটায় নিজেদের মাঠে অ্যাথলেটিকোর প্রতিপক্ষ লেভান্তে। ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে অ্যাথলেটিকো। সমানসংখ্যক ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তমস্থানে লেভান্তে।

৩২তম ম্যাচে রিয়ালের প্রতিপক্ষ মালাগা। সফরকারী হিসেবে এ ম্যাচে মাঠে নামবে সদ্যই চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করা রিয়াল। ৩১ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রিয়াল। সমানসংখ্যক ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে মালাগা।

দ্বিতীয় হবার দৌঁড়ে ভালোভাবে টিকে থাকতে মুখোমুখি শালকে ও ডর্টমুন্ড
জার্মান বুন্দেস লিগায় দ্বিতীয় হবার দৌড়ে ভালোভাবে টিকে থাকতে আগামীকাল মুখোমুকি শালকে ০৪ ও বরুশিয়া ডর্টমুন্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

পাঁচ ম্যাচ হাতে রেখে ৭২ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে বুন্দেস লিগার শিরোপা জয় নিশ্চিত করে ফেলেছে বায়ার্ন মিউনিখ। তাই শীর্ষস্থান বা শিরোপা নিয়ে দৌঁড়ঝাপ নেই এই লিগে। তবে দ্বিতীয়স্থান লড়াই রয়েছে বেশক’টি দলের মধ্যে। এরমধ্যে সবচেয়ে ভালো অবস্থায় রয়েছে শালকে ও ডর্টমুন্ড। পয়েন্ট টেবিলের চিত্র তেমনই বলছে।

২৯ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে শালকে। ২৯ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে ডর্টমুন্ড। ৪৮ ও ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের পরের দু’টি স্থানে যথাক্রমে রয়েছে বায়ার লেভাকুজেন ও এইনট্রাক্ট ফ্রাংকফুর্ট।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.