মিয়ামি ওপেনের শিরোপা জিতলেন স্টিফেন্স

নয়া দিগন্ত অনলাইন

হেলেনা ওস্তাপেনকোকে পরাজিত করে প্রথমবারের মত মর্যাদাকর মিয়ামি মাস্টার্সের শিরোপা জিতেছেন স্লোয়ানে স্টিফেন্স। যুক্তরাষ্ট্রের স্টিফেন্স শনিবার ফাইনালে ৭-৬ (৭/৫), ৬-১ গেমে ওস্তাপেনকোকে পরাজিত করে শিরোপা জেতার কৃতিত্ব অর্জণ করেন।

এই নিয়ে ক্যারিয়ারে ছয়টি ফাইনালে খেলে সবকটিতেই জয় তুলে নিলেন ২৫ বছর বয়সী বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ১২তম এই তারকা। যদিও উভয় খেলোয়াড়ের জন্যই ফাইনালটা খুব একটা সহজ ছিলনা। প্রথম সেটে আটবার সার্ভিস ব্রেক হয়েছে, সব মিলিয়ে হয়েছে ১২টি। ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন লাটভিয়ার ষষ্ঠ বাছাই ওস্তাপেনকো এক ঘণ্টা ৩২ মিনিটের ম্যাচে ৪৮টি আনফোর্সড এরর করেছেন। অন্যদিকে ইউএস ওপেন বিজয়ী স্টিফেন্স করেছেন ২১টি।

ওস্তাপেনকোকে পরাস্ত করার আগে স্টিফেন্স ফাইনালের পথে একে একে পরাজিত করেছেন গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী গারবিন মুগুরুজা, এ্যাঞ্জেলিক কারবার ও ভিক্টোরিয়া আজারেঙ্কাকে। এই জয়ে প্রথমবারের মত ডব্লিউটিএ র‌্যাঙ্কিয়ের শীর্ষ ১০’এ উঠে এসেছেন স্টিফেন্স। আগামীকাল নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করা হবে।

ম্যাচ শেষে স্টিফেন্স বলেছেন, ‘ম্যাচের শুরুটা ভাল না হলেও প্রথম সেটে জয়ের পরে আমার আত্মবিশ্বাস ফিরে আসে। অনেক দিন ধরেই শীর্ষ ১০’এ আসার চেষ্টা করেছি। এজন্য আমি দারুণ খুশি।’

২০০৯ সালে আজারেঙ্কার পরে সবচেয়ে কম বয়সে মিয়ামি ফাইনালে ওঠার কৃতিত্ব দেখিয়েছেন ওস্তাপেনকো। ২০ বছর ২৯৭ বছর বয়সে গতকাল তিনি ফাইনাল খেলেছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.