ক্লে কোর্ট মৌসুমে খেলছেন না ফেদেরার, খেলবেন না ফ্রেঞ্চ ওপেনও

নয়া দিগন্ত অনলাইন

ফ্রেঞ্চ ওপেনে না খেলার কথা ঘোষণা করেছেন সুইস তারকা রজার ফেদেরার। গত বছরের মতই এবারও পুরো ক্লে কোর্ট মৌসুমই বিশ্রামের থাকার পরিকল্পনা করছেন ৩৬ বছর বয়সী ফেদেরার।

মিয়ামি মাস্টার্সের দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়ান বাছাই খেলোয়াড় থানাসি কোকিনাকিসের কাছে ৩-৬, ৬-৩, ৭-৬ (৭/৪) গেমে পরাজিত হয়ে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়ে বিশ্বের এক নম্বর র‌্যাঙ্কিংটাও হারিয়েছেন সুইস সেনসেশন ফেদেরার। হতাশাজনক এই পরাজয়ের পরপরই ফেদেরার বলেছেন, ‘এবারও আমি সিদ্ধান্ত নিয়েছি ক্লে মৌসুমে না খেলার।’

জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের মাধ্যমে ক্যারিয়ারের ২০তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতার কৃতিত্ব দেখান ফেদেরার। সুইস নাম্বার ওয়ানকে টপকে আবারো বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানটা দখলে নিয়েছেন রাফায়ের নাদাল। চলমান মিয়ামি মাস্টার্স শেষ হলেওই নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করা হবে। এই নিয়ে টানা দ্বিতীয় বছর ফেদেরার ক্লে কোর্টে না খেলার সিদ্ধান্ত নিলেন। গত বছর ইন্ডিয়াস ওয়েলস ও মিয়ামি মাস্টার্সে পরপর দুটি এটিপি শিরোপা জিতে মধ্য জুনে স্টটুর্গার্টে ঘাসের কোর্টে ফিরেছিলেন। সেখানে তিনি প্রথম ম্যাচ হারলেও হল ও উইম্বলডনের শিরোপা জিতেছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.