উন্নয়নের জন্যই আল্লাহ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন : শিল্পমন্ত্রী

অর্থনৈতিক প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত থাকা সত্ত্বেও এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বারবার হত্যাচেষ্টার পরও তার মাধ্যমে এ ঐতিহাসিক অর্জন এসেছে। বাঙালি জাতিকে উন্নয়নের শিখরে পৌঁছে দিতেই মহান আল্লাহ তাকে বাঁচিয়ে রেখেছেন। তিনি এ অর্জনের জন্য আল্লাহর শোকরিয়া আদায় করেন।
শিল্পমন্ত্রী গতকাল রাজধানীর মতিঝিলে শিল্প মন্ত্রণালয় চত্বরে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে শিল্প মন্ত্রণালয় আয়োজিত র‌্যালি-পূর্ব সমাবেশে বক্তৃতাকালে এ কথা বলেন। এ সময় শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন সেক্টর করপোরেশনের প্রধানসহ মন্ত্রণালয় এবং এর আওতাধীন প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
আমির হোসেন আমু বলেন, স্বাধীনতার মাসে স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ বাংলাদেশের জন্য একটি অনন্য অর্জন। তিনি বলেন, মার্চ মাস বাঙালি জাতির গৌরব ও অহঙ্কারের মাস। এ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মেছেন, এ মাসে বঙ্গবন্ধু ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দিয়েছিলেন এবং এ মাসেই স্বাধীনতা যুদ্ধ শুরু হয়েছিল। একই মাসে এলডিসি থেকে উত্তরণে বাঙালি জাতি গর্বিত ও অনুপ্রাণিত হয়েছে।
শিল্পমন্ত্রী বলেন, জাতিসঙ্ঘের অর্থনৈতিক ও সামাজিক পরিষদের মানদণ্ড অনুযায়ী উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য মাথাপিছু আয়, মানবসম্পদ উন্নয়ন ও অর্থনৈতিক ভঙ্গুরতাÑ এ তিনটি সূচকের মধ্যে যেকোনো দু’টিতে উন্নতির শর্ত পূরণ করতে হয়। বাংলাদেশ তিনটি সূচকেই ঈর্ষণীয় অগ্রগতি অর্জন করে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে শামিল হয়েছে। এ ঐতিহাসিক অর্জনের পেছনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের দৃঢ়তা, দীর্ঘমেয়াদি কার্যকর কর্মপরিকল্পনা বাস্তবায়ন, রফতানিমুখী ও জ্ঞানভিত্তিক শিল্পায়ন, লিঙ্গ সমতা, যোগাযোগ অবকাঠামো উন্নয়ন ও মেগা পরিকল্পনা বাস্তবায়নে সক্ষমতা অবদান রেখেছে বলে তিনি উল্লেখ করেন।
মন্ত্রী পরে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন। এতে শিল্প মন্ত্রণালয় ও এর আওতাধীন বিভিন্ন করপোরেশন ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন রঙের পোশাক পরিধান করে ব্যানার, ফেস্টুনসহ সুসজ্জিত গাড়ি নিয়ে অংশ নেন। এ শোভাযাত্রা রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত সমাবেশে মিলিত হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.