আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু

নয়া দিগন্ত ডেস্ক

বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল গতকাল হোটেল প্যানপ্যাসিফিক সোনারগাঁওয়ে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ইউএস-বাংলা এয়ারলাইন্স, ঢাকা ট্রাভেল মার্ট-২০১৮’-এর উদ্বোধন করেছেন।
সভায় বক্তৃতাকালে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের কথা উল্লেখ করে বিমানমন্ত্রী এয়ারলাইন্স মালিকদের শতর্কতার সাথে ফাইট দেখাশোনার নির্দেশ দেন। তিনি বলেন, বিমানের পাইলট-ক্রুদের প্রতি ল্য রাখবেন। ব্যবসা বড় কথা নয়, ব্যবসার চেয়ে মানুষের জীবনের মূল্য অনেক বেশি। সম্পদের চেয়ে মানুষের জীবনের মূল্য অনেক বেশি। আন্তর্জাতিক এয়ারলাইন্সগুলো অনেক বেশি কেয়ারফুল। ভবিষ্যতে যাতে নেপালের মতো দুর্ঘটনা না ঘটে তার জন্য সবাইকে সতর্ক থাকতে হবে।
মন্ত্রী আরো বলেন, আমি নেপালের প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানকে বলেছি, আপনাদের বিমানবন্দর ঠিক করুন। আমি সেখানে গিয়ে পাইলটদের কোনো দোষ দেইনি। কারণ আমাদের পাইলটরা খুব এক্সপার্ট।
ভ্রমণবিষয়ক পাকি বাংলাদেশ মনিটর ১৫তম বারের মতো এ মেলার আয়োজন করেছে। তিন দিনব্যাপী এ মেলার পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশ টুরিজম বোর্ড এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
আয়োজকেরা জানান, মেলায় বাংলাদেশসহ ৪৮টি প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন ও ৬০টি স্টলে তাদের পণ্য প্রদর্শন করা হচ্ছে। থাকছে বিশেষ ছাড় ও ভিসা প্রসেসিংয়ের ব্যবস্থা। এ ছাড়া মেলায় প্রবেশ কুপনের ওপর রয়েছে গ্র্যান্ড র‌্যাফল ড্র।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.