আরও ৯৮৫ জনকে নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ
আরও ৯৮৫ জনকে নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ

আরও ৯৮৫ জনকে নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

৩৬তম বিসিএস-এ উত্তীর্ণদের মধ্য থেকে ৯৮৫ জনকে নন-ক্যাডারে দ্বিতীয় শ্রেনীর বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।  বৃহস্পতিবার পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

এতে আরো বলা হয়েছে, ৩৬তম বিসিএস পরীক্ষায় অপেক্ষমাণদের মধ্য থেকে নন-ক্যাডারে ২৮৪ জনের প্রথম শেণীর  পদের তালিকা প্রকাশের পর  বৃহস্পতিবার দ্বিতীয় শ্রেণীর ৯৮৫ জনের তালিকা প্রকাশ করা হয়েছে।  ফলাফল পিএসসি’র নিজস্ব ওয়েবসাইট www.bpsc.gov.bd-এ তালিকা দেয়া হয়েছে।  

পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, সরকারের সব মন্ত্রণালয়/বিভাগের কাছ থেকে চাহিদার ভিত্তিতেই নন-ক্যাডারে প্রথম ও দ্বিতীয় শ্রেণীর শূন্য পদের বিবরণ সংবলিত চাহিদা নিয়ে নন-ক্যাডারে ফলাফল প্রকাশ করা হয়েছে।


তিনি বলেন, ৩৬তম বিসিএসের ক্যাডার পদ পান নি, তবে উত্তীর্ণ হয়েছেন এমন ৩ হাজার ৩০৮ জন প্রার্থীর মধ্যে ২ হাজার ৫৬০ জনকে নন-ক্যাডারে প্রথম ও দ্বিতীয় শ্রেণীর পদের জন্য আবেদন করেন। তাদের আবেদনের ভিত্তিতে এই ফল প্রকাশ করা হয়েছে।

পিএসসি’র সুপারিশের এই তালিকায় সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ইংরেজি বিষয়ে ৭৪ জন শিক্ষক, ভৌত বিজ্ঞানে ৮৫ জন, ব্যবসা শিক্ষায় ৯৬ জন শিক্ষক রয়েছেন।  এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কারা অধিদফতরের জেলার ৪৪ জন, মহিলা ডেপুটি জেলার ২৩ জন, খাদ্য অধিদফতরে খাদ্য পরিদর্শক ১২০ জন ও এনবিআরের কর পরিদর্শকে ৪৬টি পদসহ নন-ক্যাডারে প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে মোট ১ হাজার ২৬৯টি পদের জন্য সুপারিশ করেছে পিএসসি। 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.