ঢাকা, শুক্রবার,২৭ এপ্রিল ২০১৮

ফুটবল

আর্জেন্টিনার অনুশীলন ক্যাম্প : মেসির সাথে আছেন কারা?

নয়া দিগন্ত অনলাইন

২১ মার্চ ২০১৮,বুধবার, ১৬:৩৬


প্রিন্ট
আর্জেন্টিনার অনুশীলন ক্যাম্প : মেসির সাথে আছেন কারা?

আর্জেন্টিনার অনুশীলন ক্যাম্প : মেসির সাথে আছেন কারা?

বিশ্বকাপ ফুটবলের প্রস্তুতি হিসেবে ইতালির বিপক্ষে আসন্ন আন্তর্জাতিক প্রীতি ম্যাচকে সামনে রেখে আর্জেন্টাইন জাতীয় দলের অনুশীলনে যোগ দিয়েছেন বার্সেলোনা সুপার স্টার লিওনেল মেসি। দলটি বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লীগ জায়ান্ট ম্যানচেস্টার সিটিতে ঘাঁটি গেড়েছে।

প্রিমিয়ার লীগের শীর্ষ পয়েন্টধারী ম্যানচেস্টার সিটির ফুটবল একাডেমিতে অনুশীলন শুরু করা আর্জেন্টিনা আগামী শুক্রবার প্রস্তুতিমূলক একটি প্রদর্শনী ম্যাচ খেলবে ইস্টল্যান্ডে।

গতকাল মঙ্গলবার বার্সেলোনা তারকা আর্জেন্টাইন স্কোয়াডভুক্ত সতীর্থদের সঙ্গে যুক্ত হন। এদিন বিকেলে দলটি মিডিয়ার সামনে উন্মুক্ত অনুশীলনে অংশ নেয়। এসময় সিটি স্ট্রাইকার সার্জিও আগুয়েরো দলের সঙ্গে উপস্থিত থাকলেও তিনি অনুশীলন করেননি। হাঁটুর ইনজুরির কারণে তিনি সাইডলাইনেই বসে ছিলেন।

দলীয় অনুশীলনে যোগ দেয়া উল্লেখযোগ্য আর্জেন্টাইন তারকাদের মধ্যে ছিলেন সিটির আরেক ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি, গঞ্জালো হিগুইন, এ্যাঞ্জেল ডি মারিয়া, জাভিয়ার মাসচেরানো এবং মার্কোস রোহো।

এখনো জাতীয় দলে রিপোর্ট করেননি তোরে

আইভরি কোস্টের জাতীয় দলের সূত্র নিশ্চিত করেছে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য তাদের সাবেক অধিনায়ক ইয়াইয়া তোরের রিপোর্ট করার কথা থাকলেও এখনো তারা তার সম্পর্কে কিছুই জানেন না।

২০১৬ সালের সেপ্টেম্বরে জাতীয় দল থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন তোরে। কিন্তু দেশের হয়ে ১১৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই তারকাকে ছাড়তে চায়নি জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি। সে কারণেই টোগো ও মোলডোভার বিপক্ষে দু’টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য তাকে দলে ডাকা হয়েছে। আগামী ২৪ মার্চ টোগোর বিপক্ষে ঘরের মাঠে ও তিনদিন পরে ফ্রান্সে মোলডোভার বিপক্ষে প্রীতি ম্যাচ দু’টি খেলার কথা রয়েছে আইভরি কোস্টের। জাতীয় দলের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে তারা এখনো ৩৪ বছর বয়সী ম্যানচেস্টার সিটি মিডফিল্ডারের অপেক্ষায় রয়েছে। এ সম্পর্কে আইভরিয়ান ফুটবল ফেডারেশনের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, ‘আইভরি কোস্ট কোচিং স্টাফ এখনো ২০১৫ সালের আফ্রিকান নেশন্স কাপ বিজয়ী দলের অধিনায়কের ব্যপারে কিছুই জানে না।’

এদিকে পেপ গার্দিওলার অধীনে সিটি চলতি মৌসুমের প্রিমিয়ার লীগের শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে, যদিও তোরে মাত্র ছয়টি ম্যাচে খেলেছেন। সব মিলিয়ে এবারের মৌসুমের সিটিজেনদের হয়ে তোরে ১৩টি ম্যাচে অংশ নিয়েছেন।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫