ঢাকা, সোমবার,২৩ এপ্রিল ২০১৮

নগর মহানগর

সম্মান নষ্টের অভিযোগে তরুণীর বিরুদ্ধে ৫৭ ধারায় গাজী রাকায়েতের মামলা

নয়া দিগন্ত ডেস্ক

২১ মার্চ ২০১৮,বুধবার, ০০:৩৭


প্রিন্ট

ফেসবুক আইডি থেকে ‘উদ্দেশ্যপ্রণোদিত কথোপকথনের’ স্ক্রিনশট প্রকাশ করার অভিযোগে এক তরুণীর বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেছেন নাট্যকার ও পরিচালক গাজী রাকায়েত। গত ১৬ মার্চ রাজধানীর আদাবর থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে তিনি এই মামলা করেন। মামলা নম্বর ১৮। এ বিষয়ে আদাবর থানার এসআই মাইকেল বণিক জানিয়েছেন, মামলা হয়েছে। আমরা বিষয়টি অনুসন্ধান করে দেখছি।
মামলার এজাহারে গাজী রাকায়েত অভিযোগ করেছেন, গত ৯ মার্চ দুপুরে এক তরুণী ফেসবুকে তার বিরুদ্ধে অশ্লীল, ইঙ্গিতপূর্ণ ও উদ্দেশ্যপ্রণোদিত কয়েকটি কথোপকথনের সংলাপ ছবি আকারে প্রকাশ করে।
এজাহারে গাজী রাকায়েত বলেন, ‘আমি পেশায় একজন শিল্পী, চলচ্চিত্র নির্মাতা এবং জাতীয় ও আন্তর্জাতিকপর্যায়ে পুরস্কারপ্রাপ্ত। এই সংলাপের ছবিসংবলিত অ্যালবাম অত্যন্ত সুপরিকল্পিতভাবে আমার অর্জিত সম্মানকে বিনষ্ট করার ল্েয প্রকাশ করা হয়েছে। এটি সুস্পষ্টভাবে প্রমাণিত। এ ছাড়া এ ধরনের কর্মকাণ্ড বাংলাদেশের সামগ্রিক সাংস্কৃতিক অঙ্গনের ভাবমূর্তির জন্য হুমকিস্বরূপ।
সম্প্রতি এক তরুণী ফেসবুক মেসেঞ্জারে গাজী রাকায়েতের সাথে কথোপকথনের কয়েকটি স্ক্রিনশট প্রকাশ করেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়। গাজী রাকায়েত দাবি করেন, তার ফেসবুক আইডি পরিচিত আরো কয়েকজন ব্যবহার করেন, তাদেরই কেউ এই কাজ করে থাকতে পারেন। বাংলা ট্রিবিউন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫