ঢাকা, শুক্রবার,২৭ এপ্রিল ২০১৮

ক্রিকেট

বোলারদের নৈপুণ্যে সুপার লিগ নিশ্চিত করলো শেখ জামাল

বাসস

২০ মার্চ ২০১৮,মঙ্গলবার, ২০:২৩


প্রিন্ট

বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের লিগের সুপার সিক্স নিশ্চিত করলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। লিগ পর্বের শেষ রাউন্ডের লো স্কোরিং ম্যাচে শেখ জামাল ৭৪ রানে বড় হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। এই জয়ে ১১ খেলা শেষে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এলো শেখ জামাল। এ ম্যাচে হেরে গেলে সুপার সিক্সে উঠা হলো না শেখ জামালের। কারন দিনের অন্য ম্যাচে কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে ২ উইকেটে জয় পায় মোহামেডান। সেক্ষেত্রে মোহামেডানের পয়েন্ট হয় ১১। তাই ১০ পয়েন্ট নিয়ে লিগ পর্বের শেষ ম্যাচ খেলতে নেমে জয় তুলে নিয়ে ১২ পয়েন্ট নিয়ে সুপার সিক্সে উঠলো শেখ জামাল।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ব্রাদার্স। ব্যাটিং-এ নেমে গুরুত্বপূর্ণ ম্যাচে বড় স্কোর করতে পারেননি শেখ জামালের ব্যাটসম্যানরা। ১৭ বল বাকী থাকতে শেষ পর্যন্ত ১৮৪ রানেই গুটিয়ে যায় শেখ জামাল। তারপরও ওপেনার সৈকত আলীর ৫৫, তানবীর হায়দারের ৩৩, ইলিয়াস সানির ৩১ ও ভারতের শচীন বেবির ১৯ রানের কল্যাণে মোটামুটি সম্মানজনক পুঁজি পায় শেখ জামাল। ব্রাদার্সের পক্ষে বল হাতে খালেদ আহমেদ সর্বোচ্চ ৩টি উইকেট নেন।

শেখ জামালের সুপার সিক্স নিশ্চিতের জন্য ব্যাটসম্যানরা ব্যর্থ হলে বোলাররা ঠিকই জ্বলে উঠেন। ১৮৫ রানের লক্ষ্যে ইনিংসের প্রথম বল থেকেই শেখ জামালের বোলারদের তোপের মুখে পড়েন ব্রাদার্স ইউনিয়নের ব্যাটসম্যানরা। উইকেট হারানোর ধারাবাহিকতা অব্যাহত থাকায় শেষ পর্যন্ত ১১০ রানে গুটিয়ে যায় ব্রাদার্স। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করে করেন মাইশুকুর রহমান ও ভারতের দেবব্রত দাস। শেখ জামালের সোহাগ গাজী ও সানি ৩টি করে উইকেট নেন। ব্যাট হাতে ২১ রান ও ৩ উইকেট শিকারের কারণে ম্যাচ সেরা হয়েছেন শেখ জামালের সানি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫