ঢাকা, বুধবার,২৫ এপ্রিল ২০১৮

এশিয়া

জনগণই চীনের প্রকৃত বীর: শি জিনপিং

এএফপি

২০ মার্চ ২০১৮,মঙ্গলবার, ১৬:৫৫ | আপডেট: ২০ মার্চ ২০১৮,মঙ্গলবার, ১৭:৫৫


প্রিন্ট
জনগণই চীনের প্রকৃত বীর: শি জিনপিং

জনগণই চীনের প্রকৃত বীর: শি জিনপিং

চীনের পার্লামেন্ট ন্যাশনাল পিপল’স কংগ্রেস (এসপিসি)-এর বার্ষিক সমাপনী অধিবেশনে প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন- চীনের কখনোই নিজের উন্নয়ন নিয়ে আত্মতুষ্ট হওয়া যাবে না। চীন বর্তমানে তার ইতিহাসের এক সংকটপূর্ণ ধাপে আছে এবং শুধু সমাজতন্ত্রই একে রক্ষা করতে পারে। চীনকে বিভক্ত করতে তাইওয়ানের বিচ্ছিন্নতাবাদ সম্পর্কে সতর্ক থাকতে হবে।

শি জিনপিং আরো বলেন- চীনকে পুনরুজ্জীবিত করার বিশাল পরিকল্পনা রয়েছে। মানব সভ্যতায় চীনের বিরাট অবদান রয়েছে। ইতিহাস ইতোমধ্যে বিষয়টা প্রমাণ করেছে এবং ভবিষ্যতেও প্রমাণ করতে থাকবে যে একমাত্র সমাজতন্ত্রই চীনকে বাঁচাতে পারে। জনগণই চীনের প্রকৃত বীর। রাজনীতিকদের জনস্বার্থেই কঠোর পরিশ্রম করতে হবে।

দেশটিতে বিভাজন সৃষ্টির বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, বিশ্বে নিজের ন্যায়সঙ্গত স্থান ধরে রাখতে শত্রুদের বিরুদ্ধে রক্তক্ষয়ী লড়াইয়ে প্রস্তুত রয়েছে চীন। বেইজিং যে কোনো মূল্যে তার ‘এক চীন নীতি’ রক্ষা করে চলবে। দেশকে আলাদা করতে সব ধরনের ষড়যন্ত্র ও কর্মকাণ্ড ব্যর্থ করে দেয়া হবে। জনগণ সব ধরনের ষড়যন্ত্রের নিন্দা জানাবে এবং ইতিহাস তাদের শাস্তি দেবে। চীন কোনো দেশের জন্য হুমকি হয়ে দেখা দেবে না। যারা অন্যকে হুমকি দিতে অভ্যস্ত, তারা সবাইকে হুমকি হিসেবে মনে করে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫