ঢাকা, শুক্রবার,২৭ এপ্রিল ২০১৮

ক্রিকেট

মোস্তাফিজকে নিয়ে উচ্ছ্বসিত ভারত অধিনায়ক

নয়া দিগন্ত অনলাইন

১৯ মার্চ ২০১৮,সোমবার, ১১:৩৯ | আপডেট: ১৯ মার্চ ২০১৮,সোমবার, ১২:০৩


প্রিন্ট
মোস্তাফিজকে নিয়ে উচ্ছ্বসিত ভারত অধিনায়ক

মোস্তাফিজকে নিয়ে উচ্ছ্বসিত ভারত অধিনায়ক

নিদাহাস ট্রফিতে পুরনো ছন্দে ছিলেন বাংলাদেশের হাসি মুখের ঘাতক মোস্তাফিজুর রহমান। টুর্নামেন্টের সেরা পাঁচ বোলারের মধ্যে জায়গা করে নিয়েছেন তিনি। পাঁচটি ম্যাচে সাতটি উইকেট শিকার করেছেন তিনি। আর এর মধ্যে মেডেন ছিল দুটি। টুর্নামেন্টে বোলারদের তালিকায় তিনি ছাড়া আর কারো মেডেন ওভার নেই। তরুণ এই পেসারের প্রশংসায় তাই ভারত অধিনায়ক রোহিম শর্মা। আইপিএলে তার দল মুম্বাই ইন্ডিয়ান্সে খেলবেন বাংলাদেশের এই কাটার মাস্টার।

সংবাদ সম্মেলনে রোহিত বলেন, 'তাকে দলে পেয়ে আমি রোমাঞ্চিত। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য সে দারুণ প্রতিশ্রুতিশীল একজন। আশা করি, মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েও সে ভালো করবে।'

উল্লেখ্য, আইপিএলের এবারের আসরের নিলামে আগেই মোস্তাফিজকে নজরে রেখেছিল মুম্বাই। নিলামে তাকে সহজেই বাগিয়ে নিয়ে উচ্ছ্বসিত ছিলেন দলটির মালিক নিতা আম্বানি। এর আগের দুই আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন মোস্তাফিজ। অভিষেকেই তার আগুন ঝরা পারফরমেন্সে সেই আসরের মধ্যমণি হয়েছিলেন। সেবার আইপিএলের শিরোপা জিতেছিল হায়দরাবাদ। এতে সবচেয়ে বেশি ভূমিকা ছিল তার। এর ফলও পেয়েছেন সেরা উদীয়মান তারকা হয়ে।

 

রোহিতের 'মোস্তাফিজ-আতঙ্ক'

ক্রিকইনফো

নিদাহাস ট্রফির ফাইনালে উত্তেজনার পারদ এখন তুঙ্গে। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় কলম্বোর প্রেমাদাসায় মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। ম্যাচটি নিয়ে দুই দলেই চলছে নানা পরিকল্পনা। প্রতিপক্ষকে কাবু করার বিভিন্ন কৌশল। ভারত অধিনায়ক রোহিত শর্মার জন্য বাংলাদেশের অস্ত্র হাসিমুখের ঘাতক মোস্তাফিজুর রহমান। কারণ ভারতের এই হার্ডহিটারের আতঙ্ক বাম-হাতি পেসাররা। ক্রিকইনফোর প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে।

বাম-হাতি পেসারদের মোকাবেলা করতে হিমশিম খান রোহিত শর্মা। গত বছর চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের দুর্ধর্ষ পেসার মোহাম্মদ আমিরের বল খেলতে গিয়ে অনেক সংগ্রাম করতে হয়েছে তাকে। একই অবস্থা হয়েছিল নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে সামলাতে গিয়েও। ২০১৭ সালে কিউইদের বিপক্ষে সেই ওয়ানডে ও টি-২০ সিরিজের ছয়টি ম্যাচে রোহিতকে তিনবার কাবু করেন তিনি।

আজকের ম্যাচে তাই ভারতের ব্যাটিং লাইনআপে ধস নামাতে শুরুতেই ওপেনার রোহিতকে ফেরাতে বল হাতে মোস্তাফিজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। লড়াইটা শুরুতেই বাধবে এই দু'জনের মধ্যে। এই টুর্নামেন্টে প্রথম ম্যাচে মোস্তাফিজেরই শিকার হয়েছিলেন রোহিত। এই মারকুটে ব্যাটসম্যান ১৩ বলে ১৭ রান করেই মোস্তাফিজের বলে মাঠ ছাড়েন।

আজ ফাইনালে এই অস্ত্রই কাজে লাগাবে বাংলাদেশ। রোহিতের মনেও নিশ্চিয়ই এই আতঙ্ক কাজ করবে। এই কাটার মাস্টারের কিপটেমি সহ্য করতে না পেরে যদি ব্যাট চালাতে যান তবেই বিপদে পড়তে পারেন রোহিত। তাই আজ মোস্তাফিজকে তিনি কিভাবে মোকাবেলা করবেন- সেটা খুব গুরুত্বপূর্ণ। কারণ শুরুতে রোহিতকে ফেরাতে পারলে চাপে থাকবে ভারত। এই সুযোগ নিয়ে বাকি কাজ সারবেন টাইগাররা।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫