ঢাকা, সোমবার,২৩ এপ্রিল ২০১৮

শেষের পাতা

রাজধানীর থানায় থানায় বিএনপির বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক

১৯ মার্চ ২০১৮,সোমবার, ০১:০৯ | আপডেট: ১৯ মার্চ ২০১৮,সোমবার, ০১:৪৭


প্রিন্ট
শাহবাগ থানা বিএনপির বিক্ষোভ মিছিল এবং কদমতলী থানা বিএনপির বিক্ষোভ মিছিল : নয়া দিগন্ত

শাহবাগ থানা বিএনপির বিক্ষোভ মিছিল এবং কদমতলী থানা বিএনপির বিক্ষোভ মিছিল : নয়া দিগন্ত

বেগম খালেদা জিয়ার মুক্তি এবং পুলিশি নির্যাতনে ছাত্রদল নেতা জাকির হোসেন মিলন হত্যার প্রতিবাদে রাজধানীর থানায় থানায় কালো ব্যাজ ধারণ করে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর বিএনপি নেতাকর্মীরা। 
শাহবাগ থানা বিএনপি গুলিস্তান এলাকায় বিক্ষোভ মিছিল করেছে। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এম এ হান্নান। অংশ নেন ২০নং ওয়ার্ড বিএনপির সভাপতি রফিকুল ইসলাম স্বপন, ২০নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, ২১নং ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মতিন রানা, ২১নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক মামুনুর রশিদ মামুন, ২১নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক লিটন, ২১নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল সালাম, ২০নং ওয়ার্ড বিএনপির সিনিয়র সহসভাপতি তৌহিদুল ইসলাম বাবু, ২০নং ওয়ার্ড বিএনপির সহসভাপতি নুরুল হাদি হক, ২০নং ওয়ার্ড বিএনপির সহসভাপতি হজরত আলী, ২০নং ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, সাইফুল ইসলাম সাইফুল, ২০নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম জামাল, ২০নং ওয়ার্ড বিএনপির বিপ্লবী সাংগঠনিক সম্পাদক রাইসুল ইসলাম চন্দ প্রমুখ। শাহবাগ থানার অপর একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি আবুল হাসান তালুকদার ননী ও সহসাধারণ সম্পাদক সাইদুর রহমান সাঈদের নেতৃত্বে অনুষ্ঠিত হয় বিজয় নগর এলাকায়। 
ঢাকা মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহম্মেদ রবিনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ধলপুর কমিউনিটি সেন্টার থেকে শুরু করে সায়েদাবাদ ব্রিজে যাওয়ার আগেই পুলিশি আক্রমণে ছত্রভঙ্গ হয়ে যায়। মিছিলে উপস্থিত ছিলেন থানা বিএনপির নেতা মিজানুর রহমান ভাণ্ডারী, আনোয়ার সরদার, অ্যাডভোকেট ইসহাক তালুকদার, আশরাফ উদ্দীন খান, সাঈদ আহম্মেদ শাহিন, আলী আহম্মেদ সবুজ, মজিবর রহমান মধু, মাসুম মোল্লা, রফিকুল ইসলাম মৃধা, শান্ত ইসলাম জুম্মন, মো: আসলাম, সাগর দেওয়ান ফারহান, শাহ আলম মুন্সিসহ থানা অঙ্গ সংগঠনের নেতারা।
মতিঝিল থানার বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপি নেতা বিএনপি নেতা হাসিবুর রহমান মান্নু ও হাজী মো: সোলায়মান আলী। রমনা থানা বিএনপি নেতা হুমায়ুন কবির ও আবদুল মোতালেব রুবেলের নেতৃত্বে একটি মিছিল মৌচাক মার্কেটের সামনে থেকে শুরু হয়ে শান্তিনগর মোড়ে গিয়ে শেষ হয়।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দ্বিতীয় যুগ্ম সম্পাদক শ্যামপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আনম সাইফুল ইসলামের নেতৃত্বে শ্যামপুর কদমতলী থানায় বিক্ষোভ মিছিল হয়। মিছিলে বিএনপি নেতা ইমতিয়াজ আহম্মেদ টিপু, আবদুল মান্নান, সালাউদ্দিন রতন, মো: মোকলেছুর রহমান, মো: নজরুল ইসলাম, শাহ নেওয়াজ, মো: আমিনুল, মো: শাহিন, রাশেদ খান, মো: মার্শাল, মো: শামীম, মো: রাব্বী, মো: ফারুক, মো: স্বপন, মো: পলাশ, মো: জামাল প্রমুখ অংশ নেন। 
শ্যামপুর থানার আরো একটি বিক্ষোভ মিছিল বিএনপি নেতা কাজী মাহবুব মাওলা হিমেল ও মোজাম্মেল হকের নেতৃত্বে জুরাইন রেলগেট থেকে শুরু হয়ে গেণ্ডারিয়া রেল স্টেশনের সামনে যেতে পুলিশি হামলায় ছত্রভঙ্গ হয়ে যায়। 
বিএনপি নেতা সাঈদ হোসেন সোহেলের নেতৃত্বে লালবাগ থানা বিএনপির বিক্ষোভ মিছিলে বিএনপি নেতা গোলাম সারওয়ার শামীম, ইসমাঈল হোসেন, যুবদল নেতা আলমগীর কবীর সেলিম, ছাত্রদল নেতা ইকবাল হোসেন স্বপন প্রমুখ অংশ নেন। 
ঢাকা মহানগনর দক্ষিণ বিএনপির সহসভাপতি ওয়ার্ড কাউন্সিলর গোলাম হোসেন, বিএনপি নেতা আশরাফুর রহিম ও লিটন খানের নেতৃত্বে সবুজবাগ থানা বিএনপির বিক্ষোভ মিছিল মাদারটেক থেকে শুরু হয়ে বনশ্রী তিন রাস্তার মোড়ে এসে শেষ হয়।
বাড্ডা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক এ জি এম সামসুল হকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়।
বিএনপি ঢাকা মহানগর উত্তরের কোষাধ্যক্ষ ভাটারা থানা বিএনপির সাধারণ সম্পাদক ভাটারা ইউপি চেয়ারম্যান মো: আতাউর রহমানের নেতৃত্বে ভাটারা থানা বিএনপির বিক্ষোভ মিছিল নতুন বাজার ভাটারা থানার সামনে ১০০ ফিট সড়কে অনুষ্ঠিত হয়। স্থানীয় বিএনপি ও সব অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিলে অংশ নেন। 
তেজগাঁও থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল বিএফডিসির সামনে থেকে শুরু হয়ে হাতিরঝিলে এসে শেষ হয়। মোহাম্মদপুর থানা বিএনপির আরেকটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক সোহেল রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মোহাম্মদপুর থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল আশা ভার্সিটির সামনে হতে শুরু হয়ে কলেজ গেটে গিয়ে শেষ হয়। 
উত্তরখান থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিলে অংশ নেন আহসান হাবিব, মো: হিরণ, জাহাঙ্গীর ব্যাপারীসহ বিএনপি ও সব অঙ্গসংগঠনের নেতা। 
দক্ষিণখান থানা বিএনপির বিক্ষোভ মিছিল থানা বিএনপির সাধারণ সম্পাদক আলী আকবর আলীর নেতৃত্বে হাজী ক্যাম্প রোডে অনুষ্ঠিত হয়।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫