দোলেশ্বরকে হারাল গাজী

ক্রীড়া প্রতিবেদক

প্রাইম দোলেশ্বরকে ৪ উইকেটে হারিয়ে ডিপিএলের সুপার সিক্সে উঠেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। গতকাল মিরপুর শেরেবাংলায় আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৮৬ রানের বেশি করতে পারেনি দোলেশ্বর। জবাবে মেহেদী হাসানের হাফ সেঞ্চুরিতে গাজী গ্রুপ সেটি টপকে গেছে ৬৭ বল বাকি থাকতেই। ১১ ম্যাচে ছয় জয় ও পাঁচ হারে গাজী গ্রুপ ১২ পয়েন্টে উঠে গেল সুপার সিক্সে। আগেই ১৩ পয়েন্ট পেয়ে সুপার সিক্স নিশ্চিত করেছে দোলেশ্বর। তারা ১১ ম্যাচের ছয়টি জিতেছে, চারটি হেরেছে, আর একটি টাই করেছে।
গতকাল টস হেরে ব্যাট করতে নেমে ৪২ রানেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে দোলেশ্বর। তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়েছিলেন ফজলে মাহমুদ ও মার্শাল আইয়ুব। কিন্তু ৬৮ রানে এ জুটি ভাঙার পর আবার পথ হারায় তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় তাদের সংগ্রহটাও তাই বড় হয়নি। সর্বোচ্চ ৬৫ রান করেন ফজলে মাহমুদ। মার্শাল করেন ২৮ রান। এ ছাড়া ইমতিয়াজ হোসেন ২৪ ও আরাফাত সানী অপরাজিত ১৫ রান করেন। ৩৯ রানে ৩ উইকেট নেন ফাওয়াদ আলম। টিপু সুলতান নেন ২ উইকেট। মেহেদী হাসান, কামরুল ইসলাম রাব্বী ও নাঈম একটি করে উইকেট নেন।
জবাবে খেলতে নেমে দলীয় ৩১ রানে অধিনায়ক জহুরুল আউট হন ৯ রানে। দ্বিতীয় উইকেটে মুমিনুল হকের (১৬) সাথে ৩৮ রানের জুটিতে দলকে এগিয়ে নেন আরেক ওপেনার মেহেদী। ৫৩ বলে ৮ চার ও এক ছক্কায় ৫৯ রান করে সাজঘরে ফিরেন অফ স্পিন অলরাউন্ডার মেহেদী।
এরপর দ্রুত আরো দুই উইকেট হারালেও ষষ্ঠ উইকেটে ফাওয়াদ ও জাকের আলীর ৬২ রানের জুটি গাজীকে জয়ের কাছে নিয়ে যায়। পাকিস্তানি ব্যাটসম্যান ফাওয়াদ ৪৬ রান করে ফিরলেও নাঈমকে (১০) সাথে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জাকের (৩১)। গাজীর পতন হওয়া ছয় উইকেটের পাঁচটিই নিয়েছেন জোহাইব খান। মাত্র ৩৪ রান খরচায় ৫ উইকেট নেন তিনি। বাকি উইকেটটি ফরহাদ রেজার। ম্যাচসেরা হন মেহেদী হাসান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.