ঢাকা, বুধবার,২৫ এপ্রিল ২০১৮

ক্রীড়া দিগন্ত

ফাইনালে ডেল পোত্রোর মুখোমুখি ফেদেরার

ক্রীড়া ডেস্ক

১৯ মার্চ ২০১৮,সোমবার, ০০:০০


প্রিন্ট

বিশ্বের ১ নম্বর তারকা রজার ফেদেরার তার জয়ের ধারা ১৭ ম্যাচ ধরে রেখে ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স টেনিসের ফাইনালে পৌঁছে গেছেন। শনিবার সেমিফাইনালে ফেদেরার ক্রোয়েশিয়ান বর্না কোরিসকে ৫-৭, ৬-৪, ৬-৪ গেমে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেন।
বিশ্বের ৪৯ নম্বর খেলোয়াড় কোরিসের বিপক্ষে ফেদেরারের জয়টা মোটেই সহজ ছিল না। চলতি বছর জয়ের রেকর্ড ১৭-০ থেকে হঠাৎ করেই কোরিসের বিপক্ষে পরাজয়ের শঙ্কা পেয়ে বসেছিল ফেদেরারের। গত বছর জয়ের ধারা ১৬-০ থেকে এক বছরে ক্যারিয়ার সেরা রেকর্ডকে এবার তিনি এ ম্যাচের মাধ্যমে ছাড়িয়ে গেলেন। ম্যাচ শেষে স্বস্তিতে ফেরা ফেদেরার বলেছেন, রেকর্ড গড়তে কিছুটা সময় লেগেছে। কিন্তু আমি খুশি। এটি দারুণ একটি ম্যাচ ছিল। যদিও ম্যাচটি সহজ ছিল না। আজ আমি নিজেকে কিছুটা হলেও সৌভাগ্যবান মনে করছি। কষ্ট করে হলেও শেষ পর্যন্ত রেকর্ড ধরে রেখে ফাইনালে যেতে পেরেছি। এ মুহূর্তে সব আকর্ষণ ফাইনালকে ঘিরে। আশা করছি ফাইনালেও ভালো খেলতে পারব।
রেকর্ড ষষ্ঠ ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জয়ের পথে বর্তমান চ্যাম্পিয়ন ফেদেরারের প্রতিপক্ষ আর্জেন্টাইন তারকা হুয়ান মার্টিন ডেল পোত্রো। সেমিফাইনালে বিশ্বের ৮ নম্বর তারকা ডেল পোত্রো কানাডিয়ান মিলোস রাওনিককে ৬-২, ৬-৩ গেমে পরাজিত করেছেন। মাত্র ৬৫ মিনিটে তিনি রাওনিকেকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫