বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে চিত্র প্রদর্শনী : নয়া দিগন্ত
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে চিত্র প্রদর্শনী : নয়া দিগন্ত

কোনো দলের জন্য নির্বাচন থেমে থাকবে না : নাসিম

বিশ^বিদ্যালয় প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন কোনো নির্দিষ্ট দলের জন্য থেমে থাকবে না। গতকাল ঢাকা বিশ^বিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রাঙ্গণে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে হল শাখা ছাত্রলীগ এর আয়োজন করে।
মোহাম্মদ নাসিম বলেন, দলবিহীন নয় বরং জনগণকে সাথে নিয়ে আমরা নির্বাচন করব। তবে কোনো দলের জন্য নির্বাচন থেমে থাকবে না। অন্যান্য দেশের মতো আমাদের দেশেও সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৪ দলের এ মুখপাত্র বলেন, পতন যদি হতে হয়, তবে এবার খালেদা জিয়ার দলের পতন হবে। আমাদের দলের পতন হবে না।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ নির্বাচন। এ নির্বাচনের মাধ্যমে এটা প্রমাণিত হবে যে, এ দেশে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি থাকবে নাকি থাকবে না। তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকি। নির্বাচন হরিলুট করার জন্য ষড়যন্ত্র হবে। ঐক্যবদ্ধ থেকে তোমাদের তা প্রতিহত করতে হবে।
খালেদা জিয়াকে উদ্দেশ্য করে নাসিম বলেন, আপনার আইনজীবীদের জন্য একবার পার্লামেন্ট হারিয়েছেন, রাস্তাও হারিয়েছেন। যতক্ষণ বেঈমান আইনজীবীরা আপনার সাথে আছে তত দিন আপনার মুক্তি সম্ভব না। পয়সা দিয়ে বড় আইনজীবী রাখেন, দেখবেন জেলখানা থেকে বেরিয়ে গেছেন।
হল শাখা ছাত্রলীগের সভাপতি বরিকুল ইসলাম বাধন ও সাধারণ সম্পাদক আল আমিন রহমানের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, হল প্রাধ্যক্ষ অধ্যাপক মফিজুর রহমান, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।
মাহবুবউল আলম হানিফ বলেন, সংবিধান অনুযায়ী ২০১৮ সালের ডিসেম্বর অথবা ২০১৯ সালের জানুয়ারির শুরুর দিকে নির্বাচন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনার নেতৃত্বে এবং এ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে।
তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে উন্নীত হয়েছে। তারই ফলস্বরূপ বাংলাদেশ এখন দরিদ্র দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশের দিকে ধাবিত হচ্ছে। আমাদের এ উন্নয়ন কার্যক্রম ধরে রাখার জন্য শেখ হাসিনার সরকারকে আবার নির্বাচিত করতে হবে।
তিনি বলেন, তরুণ সমাজকে মুক্তিযুদ্ধের মূল চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে স্বাধীনতার ইতিহাস ও বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কে জানতে হবে। বাঙালির মুক্তির জন্য বঙ্গবন্ধু কারো কাছে মাথা নত করেননি। এজন্য বাঙালি জাতির ইতিহাসে তিনি এক মহানায়ক হয়েই থাকবেন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.