পার্বত্য চট্টগ্রামে ইউএসএইড সহায়তা অব্যাহত থাকবে : মার্কিন রাষ্ট্রদূত

বাসস

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সা বার্নিকাট বলেছেন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে যুক্তরাষ্ট্র সরকারের সাহায্য সংস্থা ইউএসএইড সহায়তা অব্যাহত থাকবে।
তিনি বলেন, ‘পার্বত্যাঞ্চলে ইউএসএইডের কোনো কার্যক্রম গুটিয়ে নেয়া হবে না, বরং চলমান প্রকল্পগুলোর কাজ আরো জোরদার করা হবে’।
মার্কিন রাষ্ট্রদূত মার্সা বার্নিকাট আজ বুধবার সকালে জেলা প্রশাসন আয়োজিত স্থানীয় কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।
এরআগে তিনি বোমাং রাজবাড়িতে রাজা প্রকৌশলী উচপ্রু’র সাথে সৌজন্য সাক্ষাত করেন। পরে তিনি বান্দরবান পার্বত্য জেলা পরিষদে যান এবং সেখানে পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লাসহ কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।
রাষ্ট্রদূত মার্সা বার্নিকাট পৃথক বৈঠকে পার্বত্যাঞ্চলে পিছিয়েপড়া মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে চলমান উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি নিয়ে আলোচনা করেন।এসব বৈঠকে ইউএসএইড-এর বাংলাদেশ মিশন প্রধান য়েনিনা জারুজেলস্কিসহ সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মার্কিন রাষ্ট্রদূতের সাথে আলোচনা প্রসঙ্গে বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ আসলাম হোসেন সাংবাদিকদের বলেন, ‘বান্দরবানের উন্নয়নে যুক্তরাষ্ট্রের সহযোগিতা অব্যাহত থাকলে এ জেলার আরো উন্নয়ন হবে।
বিকেলে রাষ্ট্রদূত মার্সা বার্নিকাট জেলা সদর থেকে ১১কিমি দূরে জামছড়ি এলাকার একটি দুর্গম পাহাড়ি গ্রামে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা হেলেন কিলার এন্টারন্যাশনালের উদ্যোগে বাস্তবায়নাধীন একটি পুষ্টি প্রকল্প পরিদর্শন করেন।
বুধবার বিকেলে তিনি বান্দরবান ত্যাগ করেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.