আত্মহত্যায় প্ররোচণার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

রংপুর অফিস

রংপুর মহানগরীর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আকতারুজ্জামান সাজুর বিরুদ্ধে দশম শ্রেণীর ছাত্র অনুপ সরকারকে আত্মহত্যার প্ররোচণা দেয়ার অভিযোগ তুলেছে এলাকাবাসী। তাকে গ্রেফতার করে শাস্তির দাবিতে বৃহস্পতিবার নগরীর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করেছে অনুপ সরকারের সহপাঠী ও এলাকাবাসী।

বুধবার দুপুরে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে অনুপ সরকারের পিসি বেবী রাণী সরকার, বাসদ (মার্কসবাদী) জেলা কমিটির সদস্য পলাশ কান্তি নাগ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সভাপতি রোকনুজ্জামান রোকন, অনুপের দাদু নারায়ণ চন্দ্র রায়, প্রতিবেশী ছায়া রাণী দেব, নিমাই ঘোষ, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী শাওন দাস, আশিক ঘোষ প্রমুখ বক্তৃতা দেন।

মানববন্ধনে বলা হয়, গত ১১ মার্চ শনিবার সকাল আনুমানিক সাড়ে ৮টার সময় গণিত ক্লাসে মাথার চুল বড় রাখার কারণে অনুপ সরকারকে ভৎসনা করেন শিক্ষক আকতারুজ্জামান সাজু। এরপর অনুপ সরকারের মাথার চুল ধরে ক্লাসের দেয়ালে ৩/৪ বার ধাক্কা মারে এবং তার গালে কয়েকটি থাপ্পড় মেরে কুলাঙ্গার বলে ক্লাস থেকে বের করে দেন তিনি। অনুপ লজ্জায়-অপমানে মাথা নিচু করে বিদ্যালয়ের মাঠ দিয়ে হেঁটে গেটের কাছে এলে তাকে লাথি মেরে বিদ্যালয় থেকে বের করে দেন সাজু। শিক্ষকের নির্যাতন ও অপমান সইতে না পেরে ১২ মার্চ দিবাগত রাতে সবার অগোচরে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে অনুপ সরকার।

মানববন্ধনে বলা হয়, অনুপ সরকারের আত্মহত্যার জন্য ওই শিক্ষক দায়ী। তা না হলে সে আত্মহত্যার পথ বেছে নিত না। পিতৃতুল্য একজন শিক্ষকের একজন ছাত্রের সাথে এমন আচরণ কোনোভাবেই মেনে নেয়া যায় না। বক্তারা অবিলম্বে শিক্ষক আকতারুজ্জামান সাজুকে গ্রেফতার ও বিচারের দাবি জানান। সমাবেশ থেকে ওই শিক্ষকের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেওয়া হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.