ইবি ভিসির গাড়িতে হামলার ঘটনায় আটক দুই ডাকাত

সাইফুল্লাহ হিমেল, ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর গাড়িতে হামলার ঘটনায় দুই ডাকাতকে আটক করেছে শৈলকুপা থানা পুলিশ।

মঙ্গলবার রাতে প্রথমে একজনকে আটক করা হয়। পরে তার তথ্যের ভিত্তিতে আটক করা হয়েছে আরো একজনকে।

আটককৃতরা হচ্ছেন- দুর্লভ হোসেন (৩২) এবং বিল্লাল হোসেন (৩৮)। আটককৃতদের তথ্যের ভিত্তিতে হামলার ঘটনায় হারিয়ে যাওয়া ইবি ভিসির মোবাইল ফোন ও ৯ হাজার টাকাও উদ্ধার করা হয়।

দুর্লভ হোসেন শৈলকুপা থানার হরিনাকুন্ডুর মৃত মাহাতাব হোসেনের ছেলে এবং বিল্লাল হোসেন একই থানার হাজাম পাড়ার মৃত রিয়াজ মোল্লার ছেলে। এসময় তাদের দেয়া তথ্যে ডাকাতির কাজে ব্যবহৃত ৫টি রামদা, একটি চাপাতি, দুটি গাছ কাটা চায়না করাত, দড়ি ও মানকি টুপি উদ্ধার করে পুলিশ।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অলমগীর হোসেন বলেন, ‘দীর্ঘ প্রচেষ্টায় তাদেরকে আটক করা হয়েছে। এঘটনায় আলম নামের এক ডাকাতও জড়িত বলে আমরা জানতে পেরেছি। তাকে ধরার কাজ চলছে।’

তদন্ত কর্মকর্তা তারেক আল মেহেদী বলেন, ‘মোবাইলের সূত্র ধরেই তাদের আটক করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশানের করা মামলা অনুযায়ী তাদের শাস্তি হবে।’

উল্লেখ্য, এ বছরের ২৫ জানুয়ারি ঢাকা থেকে ক্যাম্পাসে ফেরার পথে শৈলকুপা থানার বড়দাহ নামক এলাকায় রাত সাড়ে ৩টার দিকে হামালা করে ডাকাতরা। ডাকাতির কবলে পরে জীবন নিয়ে পালিয়ে বাঁচেন ইবি ভিসি। ভিসির ভাষ্যমতে, ‘হামলাকারীদের আমি আমার ল্যাপটপ দিতে চেয়েছিলাম তবে তারা তা নিতে অস্বীকৃতি জানিয়েছিল।’ পরে শৈলকুপা থানায় দুটি মামলা করে ইবি প্রশাসন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.