অধ্যাপক মুজিবসহ নেতাদের গ্রেফতারের প্রতিবাদ

রাজধানীসহ সারা দেশে জামায়াতের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ করেছে জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ নেতাকর্মীকে গ্রেফতারের প্রতিবাদে ও অবিলম্বে তাদের মুক্তির দাবিতে এ বিক্ষোভ করে দলটি।
রাজধানীতে বিক্ষোভ : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকাল ৯টায় কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত। মিছিলটি সাইন্সল্যাব বাটা সিগন্যাল মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ধানমন্ডি সিটি কলেজের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিল-পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে ড. হেলাল বলেন, সরকার পরিকল্পিতভাবে দেশে ফ্যাসিবাদী বাকশালী রাজত্ব কায়েম করছে। এরই ধারাবাহিকতায় সরকার জামায়াত নেতৃবৃন্দসহ বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদেরকে গণগ্রেফতার, খুন, গুম, অপহরণের পথ বেছে নিয়েছে। সরকারকে অবিলম্বে এসব অপতৎপরতা ও ষড়যন্ত্র বন্ধ করে অধ্যাপক মুজিবসহ গ্রেফতার জামায়াত নেতাকর্মীকে মুক্তি দিতে হবে এবং সব ধরনের পুলিশি হয়রানি বন্ধ করতে হবে। অন্যথায় ভবিষ্যতে এর জন্য তাদেরকে চরম মূল্য দিতে হবে।
বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑ কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মহানগরী কর্মপরিষদ সদস্য মুকাররম হোসাইন, মহানগরী কর্মপরিষদ সদস্য শামসুর রহমান, কামাল হোসেন, মহানগরী মজলিসে শূরা সদস্য আমিনুর রহমান, সগির বিন সাইদ, অ্যাডভোকেট জসিম উদ্দিন তালুকদার, মো: আহসান উল্লাহ, মহিব্বুল হক ফরিদ, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্বের সভাপতি সোহেল রানা মিঠু, ঢাকা কলেজ সভাপতি মেহেদী হাসান সানি, ঢাকা মহানগরী দক্ষিণ সেক্রেটারি তারিক মাসুম, জামায়াত নেতা আব্দুস সাত্তার সুমন, শাহিন আহমেদ খান, ছাত্রনেতা আব্দুল্লাহ আল মারুফ, হাফিজুর রহমান, মাইনুল ইসলাম প্রমুখ।
জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে আরেকটি বিক্ষোভ মিছিল উত্তর বাড্ডা থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেনÑ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন ও নাজিম উদ্দীন মোল্লা, শ্রমিকনেতা মাওলানা মুহিব্বুল্লাহ, ঢাকা মহানগরী মজলিসে শূরা সদস্য ডা: ফখরুদ্দীন মানিক, আতাউর রহমান সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম খলিল, হোসাইন আহমদ, কুতুবুদ্দীন, ডা: শফিউর রহমান, আব্দুল আউয়াল আজম প্রমুখ।
রাজশাহী ব্যুরো জানায়, অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ নেতাকে গ্রেফতারের প্রতিবাদে ও অবিলম্বে তাদের মুক্তির দাবিতে রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশ করেছেন সংগঠনটির নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার বিকেলে রাজশাহী মহানগর জামায়াতের উদ্যোগে ডিঙ্গাডোবা এলাকায় এই বিক্ষোভ-সমাবেশ করেন তারা।
সিলেট ব্যুরো জানায়, গতকাল মঙ্গলবার জামায়াত কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে ভারপ্রাপ্ত আমিরে জামায়াত সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানসহ জামায়াত নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল বের করে সিলেট মহানগর জামায়াত। মিছিল-পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরিউক্ত কথা বলেন।
বগুড়া অফিস জানায়, ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ গ্রেফতার সব নেতাকর্মীর মুক্তির দাবিতে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বগুড়া শহরের দ্বিতীয় বাইপাস সড়কসংলগ্ন ঘূনিয়াতলা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। শেষে এক সমাবেশ থেকে অবিলম্বে ভারপ্রাপ্ত আমিরসহ কারাবন্দী সব জামায়াত-শিবির নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।
সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা জানান, সৈয়দপুরে গতকাল মঙ্গলবার সকালে জামায়াতে ইসলামী ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে।
চট্টগ্রাম ব্যুরো জানায়, জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও জাতীয় সংসদের সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ জন নেতাকে গ্রেফতারের প্রতিবাদ ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল সংগঠনটির চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে থানায় থানায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে।

জামায়াতে ইসলামী চকবাজার থানার উদ্যোগে এম এ খালেদের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জামায়াত নেতা মুহাম্মদ একরামুল হক, মুহাম্মদ শাহেদ চৌধুরী, এম আর আলম, ছাত্রশিবির নেতা সাকিবুল হাসান প্রমুখ। সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
জামায়াতে ইসলামী বাকলিয়া থানার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মুহাম্মদ ইলিয়াছ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জামায়াত নেতা নুর আহমদ, মহিউদ্দিন, ওমর ফারুক, ছাত্রশিবির নেতা মো: মাসুক প্রমুখ। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
পাহাড়তলী থানার জামায়াতের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ জামায়াত নেতা আবু গালিবের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
নেতৃবৃন্দ বলেন, এভাবে দেশের মানুষের ওপর অত্যাচার-নির্যাতন ও জুলুম চালিয়ে অতীতে যেমন কেউ ক্ষমতায় টিকে থাকতে পারেনি, তেমনি বর্তমান অবৈধ সরকারও পারবে না। নেতৃবৃন্দ অবিলম্বে গ্রেফতারকৃত জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমিরে জামায়াত ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানসহ গ্রেফতারকৃত সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবি জানান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.