বরিশাল নগর ভবনে তালা : মেয়রের সংবাদ সম্মেলন

বরিশাল ব্যুরো

টানা ২৩ দিন ধরে চলছে বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি। গতকাল সকালে আন্দোলনকারীরা নগর ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন। তারা পাঁচ মাসের বেতন-ভাতার দাবিতে সংবাদ সম্মেলন করার ২৪ ঘণ্টা পরই মঙ্গলবার পাল্টা সংবাদ সম্মেলন করেছেন সিটি মেয়র আহসান হাবিব কামাল। তাও আবার নগর ভবনের বাইরে একটি কমিউনিটি সেন্টারে। সেখানেও মেয়রকে অবরুদ্ধ করে রেখেছিলেন আন্দোলনকারীরা।
সূত্রমতে, টানা ২৩ দিন ধরে নগর ভবনের কর্মকর্তা ও কর্মচারীদের আন্দোলনের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। সোমবার দুপুরে নগর ভবনে সংবাদ সম্মেলন করে কর্মকর্তা ও কর্মচারীরা বলেন, গত ১১ মার্চ সমঝোতা বৈঠকে আগামী ১৫ এপ্রিলের মধ্যে তিন কিস্তিতে পাঁচ মাসের বকেয়া বেতন ও ১০ মাসের প্রভিডেন্ট ফান্ডের টাকা পরিশোধের সিদ্ধান্ত হলেও তাতে শেষ পর্যন্ত স্বাক্ষর করেননি মেয়র। এ অবস্থায় গতকাল প্রথম কার্যদিবসের মধ্যে ওই সিদ্ধান্ত বাস্তবায়ন করা না হলে বুধবার থেকে চলমান আন্দোলনের সাথে নতুন করে পূর্ণদিবস কর্মবিরতি এবং করপোরেশনের সব অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয়ার হুমকি প্রদর্শন করা হয়। হুমকি অনুযায়ী মঙ্গলবার সকাল সাড়ে ১০টার পরেই তালা ঝুলিয়ে দেয়া হয়েছে।
বরিশাল ক্লাব মিলনায়তনে মেয়রের সংবাদ সম্মেলন চলাকালে নগর ভবনের আন্দোলনকারী কর্মকর্তা ও কর্মচারীরা সেখানে অবস্থান নিয়ে মেয়রের বিরুদ্ধে বিভিন্ন সেøাগান দিতে থাকেন। একপর্যায়ে মেয়রকে তারা অবরুদ্ধ করে রাখেন। পরে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা নিয়ে মেয়র আহসান হাবিব কামাল ঘটনাস্থল ত্যাগ করেন।

উল্লেখ্য, সিটি করপোরেশনে স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় দুই হাজার কর্মকর্তা ও কর্মচারীর প্রতি মাসে বেতনের জন্য প্রয়োজন প্রায় আড়াই কোটি টাকা। গড়ে প্রতি মাসে রাজস্ব আদায় হয় প্রায় তিন কোটি টাকা। তার পরেও রহস্যজনক কারণে কর্মকর্তা ও কর্মচারীদের বেতন বকেয়া রয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.