জাফর ইকবালের ওপর হামলাকারীর ভাইয়ের ৮ দিনের রিমান্ড

সিলেট ব্যুরো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও লেখক ড. জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর হাসানের ভাই এনামুল হাসানকে জিজ্ঞাসাবাদের জন্য আট দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।
গতকাল মঙ্গলবার দুপুরে সিলেটের মহানগর হাকিম তৃতীয় আদালতের বিচারক হরিদাস কুমারের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত বৃহস্পতিবার হামলাকারী ফয়জুরের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এ ছাড়া গত রোববার ফয়জুরের বাবা আতিকুর রহমান ও মামা কৃষক লীগ নেতা ফজলুর রহমানকে পাঁচ দিনের এবং মা মিনারা বেগমকে দুই দিনের রিমান্ডে নেয় পুলিশ।
গত ৩ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠানে ড. জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুর। ওই দিন রাতেই ফয়জুরকে প্রধান আসামি করে জালালাবাদ থানায় মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।
কারাগারে ফয়জুরের মা : ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুরের মা মিনারা বেগমকে দুই দিন জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানো হয়। গতকাল মঙ্গলবার মিনারা বেগমকে আদালতে নিয়ে যান মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল হক। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।
জালালাবাদ থানার ওসি জানিয়েছেন, রিমান্ডে জিজ্ঞাসাবাদকালে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে এসব গণমাধ্যমে বলা যাবে না।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.