জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ গ্রেফতার ৯ নেতা রিমান্ডে

রাজশাহী ব্যুরো

রাজশাহীতে গ্রেফতার হওয়া জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও জামায়াতের সাবেক সংসদীয় দলের উপনেতা অধ্যাপক মুজিবুর রহমানসহ সংগঠনটির ১০ নেতার মধ্যে ৯ জনের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মাহাবুবুর রহমান তাদের এ রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক রাশিদুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।
যাদের রিমান্ড মঞ্জুর করা হয়েছে তারা হলেন- জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান, সংগঠনটির কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগর সেক্রেটারি অধ্যক্ষ সিদ্দিক হোসেন, রাজশাহী পশ্চিম জেলা আমির আবদুল খালেক, রাজশাহী পূর্ব জেলা আমির রেজাউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা আমির আবুজার গিফারী, জামায়াতের রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম, রাজশাহী পূর্ব জেলা নায়েবে আমির অধ্যাপক মইনুল হোসেন, বাসার মালিক জামায়াত নেতা মাওলানা মুজিবর রহমান ও তৈয়ব আলী। তবে একই সাথে গ্রেফতার হওয়া জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগর আমির প্রফেসর ড. এম আবুল হাশেমের রিমান্ড আবেদন করেনি পুলিশ।
জামায়াত নেতাদের আইনজীবীরা জানান, গত সোমবার আদালতে জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগর আমির প্রফেসর ড. এম আবুল হাশেম ছাড়া অপর নয়জন নেতার প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেছিল পুলিশ। তবে ওই দিন আদালত রিমান্ড আবেদনের শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন। গতকাল মঙ্গলবার শুনানি হলে আদালত তাদের প্রত্যেকের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন।  

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.