জাফর ইকবাল শাবিতে ফিরছেন আজ

শাবি সংবাদদাতা

চিকিৎসা শেষে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল আজ বুধবার তার কর্মস্থল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফিরছেন। ৩ মার্চ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক উগ্রবাদীর ছুরিকাঘাতে গুরুতর আহত হন তিনি। ঘটনার পরপরই তাকে সিলেটের এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে উন্নত চিকিৎসার জন্য ওই দিনই হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
১০ দিনের চিকিৎসা শেষে আজ বুধবার হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার পরই অধ্যাপক জাফর ইকবাল উড়োজাহাজে করে সিলেটে পৌঁছবেন বলে গণমাধ্যমকে জানান তার ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন। সিলেটে পৌঁছেই তিনি কর্মস্থল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছবেন। বিকেল ৪টায় ক্যাম্পাসের মুক্তমঞ্চে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সাথে দেখা করবেন। পরে বাসায় ফেরার উদ্দেশ্যে ফিরতি ফ্লাইটেই অধ্যাপক জাফর ইকবাল ঢাকায় ফিরবেন বলে জানা গেছে।
বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ৩ মার্চ ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিকস বিভাগের ফেস্টিভাল চলাকালীন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের মাথায় উপর্যুপরি ছুরিকাঘাত করে এক তরুণ। অধ্যাপক ড. জাফর ইকবালকে গুরুতর আহত অবস্থায় প্রথমে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সিএমএইচে নিয়ে যাওয়া হয়। হামলার সময় ফয়জুর নামে হামলাকারীকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন শিক্ষার্থীরা। হামলাকারী ফয়জুর, তার ভাই, বাবা-মা ও এক মামাকে বর্তমানে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.