ফারব্রেস রাজি হলেও শেষ পর্যন্ত অজানা কারণে বিসিবিকে না করে দিয়েছেন : ইন্টারনেট
ফারব্রেস রাজি হলেও শেষ পর্যন্ত অজানা কারণে বিসিবিকে না করে দিয়েছেন : ইন্টারনেট

কোচ সঙ্কটে বাংলাদেশ! শেষ মুহূর্তে না ফারব্রেসের

ক্রীড়া প্রতিবেদক

অপ্রত্যাশিত মোড় পরিবর্তন বাংলাদেশ ক্রিকেট দলের কোচ নির্বাচনের প্রক্রিয়ার। টাইগারদের নতুন নিয়োগের প্রক্রিয়া একেবারে শেষ মুহূর্তে নাটকীয়ভাবে ভেস্তে গেছে। ক্রিকেটারদের সামনে হাজির হয়েছে স্থায়ী কোচবিহীন দীর্ঘ সময় অতিক্রমের নতুন সঙ্কট। তবে প্রথম পছন্দ পল ফারব্রেসের না সত্ত্বেও হাল ছাড়েনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পূর্বপরিকল্পনা অনুযায়ী সাবেক লঙ্কান কোচ পল ফারব্রেসকে চুক্তিবদ্ধ করার টেষ্টা চলছে বলেই দাবি টাইগার ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার।
বর্তমানে ইংল্যান্ডের সহকারী কোচের দায়িত্ব পালন করছেন পল ফারব্রেস। বিসিবির সাথে চুক্তির বিভিন্ন দিক নিয়ে আলোচনার পর রাজি হন টাইগারদের হেড কোচের দায়িত্ব গ্রহণে। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির একটি ঘনিষ্ঠ সূত্র মতে গত সপ্তাহেও বাংলাদেশের কোচ হিসেবে চুক্তিতে সই করতে রাজি ছিলেন ফারব্রেস; কিন্তু হঠাৎ করেই তিনি বেঁকে বসেছেন। বিসিবির পক্ষ থেকে চুক্তির যাবতীয় কাগজপত্র হাতে পাওয়ার পর দায়িত্ব গ্রহণে না বলে দিয়েছেন সাবেক লঙ্কান কোচ। তার মত পরিবর্তনে খোদ বিসিবিও বিস্মিত। তবে কী কারনে শেষ পর্যন্ত চুক্তি ভেস্তে গেছে সে ব্যাপারে দুই পক্ষের কেউই মুখ খোলেনি।
দীর্ঘ আলোচনা শেষে টাইগার কোচ হিসেবে চুক্তিতে রাজি হওয়ার পরও পল ফারব্রেসের শেষ মুহূর্তে না করে দেয়ায় স্পষ্ট হতাশার উপস্থিতি বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের মুখাবয়বে। ৭ মার্চ নতুন কোচ চূড়ান্তের প্রশ্নে সমাধানের স্বস্তির ছিটেফোঁটাও দেখা মেলেনি তার টাইগারদের নতুন কোচ ইস্যুতে সর্বশেষ ব্রিফিংয়ে।
গত রোববার পাপন বলেন, ‘নিহাদাস সিরিজের পর আমরা কোচ চূড়ান্ত করব। আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। কমপক্ষে তিনজন প্রার্থীর সাথে আলোচনা হবে। আশা করছি চলতি মাসের মধ্যেই চূড়ান্ত হবে বাংলাদেশের পরবর্তী হেড কোচ। এপ্রিলের প্রথম সপ্তাহে টাইগারদের হয়ে কাজে যোগ দেবেন নতুন কোচ।’ এর আগে গত ৭ মার্চ সাংবাদিকদের ব্রিফিংয়ে বাংলাদেশের নতুন কোচ চূড়ান্ত হয়ে গেছে বলে জানান পাপন। টাইগারদের দায়িত্ব গ্রহণকারী কোচ সবার পরিচিত বলেও জানান বিসিবি প্রধান। পাপন বলেন, ‘আমাদের পরবর্তী হেড কোচ চূড়ান্ত হয়ে গেছেন। এপ্রিলের প্রথম সপ্তাহেই তিনি দায়িত্ব পালনের সূচনা করবেন। এই মুহূর্তে আমি কোচের নাম বলছি না। তবে তিনি সবার পরিচিত একজন কোচ। হাতুরাসিংহের মতো অখ্যাত কাউকে আমরা কোচ হিসেবে চূড়ান্ত করিনি।’ সূত্র : ক্রিকইনফো

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.